নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবীতে গনমিছিল অনুষ্ঠিত। 

ফাইল ছবি

সময় বাংলা প্রতিনিধি,নোয়াখালীঃনোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবীতে ৩১ জুলাই সোমবার সকার ১১ ঘটিকায় নোয়াখালী বিভাগ বাস্তবায়ন মঞ্চের অায়োজনে নোয়াখালীর জেলা শহর মাইজদীতে এক বিশাল গনমিছিল অনুষ্ঠিত হয়। সব শ্রেণী পেশার মানুষ ও বিভিন্ন সামাজিক সংগঠনের  উপস্থিতিতে মিছিলটি জনসমুদ্রে রুপ নেয়।  মিছিলটি শহরের রৌশন বানী সিনেমা হলের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে নোয়াখালী বিভাগ গঠনের যৌক্তিকতা নিয়ে বক্তব্য প্রদান করা হয়।

এসময় বক্তব্য রাখেন নোয়াখালী স্টুডেন্টস ফোরাম অব ঢাকা’র সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দিন, সেচ্ছাসেবী সংগঠন ‘নোয়াখালী পেজ’র যুগ্ম অাহ্বায়ক মিজান রহমান ও সদস্য জিহাদ, নোয়াখালী বিভাগ বাস্তবায়ন অান্দোলন নেতা মোর্শেদ হোসেন, ছাত্রনেতা ওয়ালিদ সাকিব দুর্জয় সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। বক্তারা অবিলম্বে নোয়াখালী ভাষাভাষী অঞ্চল নিয়ে নোয়াখালী বিভাগ গঠনের জন্য সরকারের কাছে জোর দাবী জানায়, এবং পরবর্তীতে কঠোর অান্দোলনের হুশিয়ারী দেন।
পরে নোয়াখালীর জেলা প্রশাসক মহোদয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর নোয়াখালী বিভাগ ঘোষনার দাবীতে স্মারকলিপি পেশ করা হয়।
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন