প্রথমবারের মতো টেস্ট র‌্যাংকিংয়ে আট নম্বরে বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেট

সময় বাংলা, স্পোর্টস: নিঃসন্দেহে বাংলাদেশ ক্রিকেটের এটা জন্য অনেক বড় সুসংবাদ। এই প্রথমবারের মতো টেস্ট র‌্যাংকিংয়ে আট নম্বরে অবস্থানে উঠে এসেছে বাংলাদেশ।

ক্রিকেট বিশ্বের একসময়কার দাপুটে দল ওয়েস্ট ইন্ডিজকে পেছনে ফেলে এই অবস্থানে উঠে এসেছে টাইগাররা।

মঙ্গলবার প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে দেখা যায়, বাংলাদেশের রেটিং পয়েন্ট ৭৫। বাংলাদেশের চেয়ে আট পয়েন্ট পিছিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৬৭। আর দশ নম্বরে রয়েছে জিম্বাবুয়ে।

সদ্য প্রকাশিত এই র‍্যাংকিংয়ে এক নম্বর অবস্থানে রয়েছে ভারত, তাদের রেটিং পয়েন্ট ১২৫, দ্বিতীয় অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকার রেটিং পয়েন্ট ১১২, তৃতীয় অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়া, রেটিং পয়েন্ট ১০৬, ১০২ রেটিং পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড রয়েছে চার নম্বরে, পঞ্চম অবস্থানে থাকা ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ৯৮, ষষ্ঠ অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা, তাদের রেটিং পয়েন্ট ৯৪ এবং সপ্তম অবস্থানে থাকা পাকিস্তানের রেটিং পয়েন্ট ৮৬। সর্বশেষ অবস্থানে থাকা জিম্বাবুয়ের রেটিং পয়েন্ট মাত্র ২।

একইদিনে আইসিসি নারী ক্রিকেট দলেরও র‍্যাংকিং প্রকাশ করা হয়েছে। এই তালিকায় স্থান পেয়েছে যথারীতি চারটি দল। প্রথম অবস্থানে রয়েছে ইংল্যান্ডের মেয়েরা। এরপর যথাক্রমে অবস্থান করছে- নিউজিল্যান্ড, ভারত ও ওয়েস্ট ইন্ডিজ।

এসএস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর