প্রধানমন্ত্রী হর্তা কর্তা বিধাতা, উনি সব নির্ধারণ করেন: মঞ্জু

সময় বাংলা ডেস্ক: তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রীর দফতর পুনর্বণ্টনের কারণ একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলতে পারবেন বলে মনে করেন বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সদ্যবিদায়ী মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। মন্ত্রণালয় পরিবর্তন প্রসঙ্গে বাংলা ট্রিবিউনকে দেওয়া তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বলতে পারবেন কেন, কিসের জন্য তিনি পরিবর্তন করেছেন। এ বিষয়ে আমার কোনও ক্রিয়া বা প্রতিক্রিয়া নেই। আমি কুম্ভ রাশির জাতক, কাজের লোক। বদলের কারণ আমি বলতে পারব না। উনি (প্রধানমন্ত্রী) হর্তা কর্তা বিধাতা, উনি সব নির্ধারণ করেন।’

আজ বুধবার (৩ জানুয়ারি) মন্ত্রিসভার দফতর পুনর্বণ্টন করা হয়েছে। এদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, বন ও পরিবেশ মন্ত্রণালয় থেকে সরিয়ে আনোয়ার হোসেন মঞ্জুকে দেওয়া হয়েছে পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব।

উল্লেখ্য, কেবল আনোয়ার হোসেন মঞ্জুই নয়, সরকারের চলমান মন্ত্রিসভার পুরনো আরও দুই মন্ত্রী ও এক প্রতিমন্ত্রীর দফতর পুনর্বণ্টন করা হয়েছে। এর মধ্যে আনোয়ার হোসেন মঞ্জুর পুরনো দফতর বন ও পরিবেশ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা আনিসুল ইসলাম মাহমুদকে।

এছাড়া, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে রাশেদ খান মেননকে দেওয়া হয়েছে সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্ব। আর ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিমকে তথ্য প্রতিমন্ত্রী করা হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) শপথ নেওয়া নতুন তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রীর দফতরও বণ্টন করা হয়েছে।

বাংলা ট্রিবিউন

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর