লেবানন বিএনপির প্রধান উপদেষ্টাকে অন্তরিক বিদায় দিলেন নেতৃবৃন্দ

আজ সন্ধ্যায় কুয়েত বিমানের একটি ফ্লাইটে ছুটিতে লেবানন ত্যাগ করেছেন বাংলাদেশ জাতয়তাবাদী দল বিএনপি লেবানন কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা আমীর হোসেন কলিম। তিনি তিন মাসের ছুটিতে দেশে তার পরিবার পরিজনের নিকট ফিরছেন।

আমীর হোসেন কলিম লেবাননের একজন প্রবীন প্রবাসী, বৈরুতের আয়েশা বক্করে তার বসবাস। ১৯৯৮ সালে লেবানন বিএনপির প্রতিষ্ঠাকাল থেকে নেতৃত্ব দিয়ে আসছেন। তিনি শুধু রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবেই নন, লেবাননের সামাজিক অঙ্গনের সুপরিচিত একজন ব্যক্তি, পাশে দাঁড়িয়েছেন অসহায় প্রবাসীদের, নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশ প্রবাসী কল্যান সমিতিতেও।

আজ বিকেলে বৈরুতের রফিক হারিরি বিমান বন্দরে তাকে আন্তরিক বিদায় জানান দলের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম মজুমদার, সাধারন সম্পাদক জারির হোসেন জাকির ও দপ্তর সম্পাদক আব্দুর রহিম।

অন্যদিকে গতকাল রাতে আমীর হোসেন কলিমকে বিদায় জানাতে তার বাসায় দেখা করেন দলের শীর্ষস্থায়ী নেতৃবৃন্দ। সেসময় দলের উপদেষ্টা মন্ডলীর সদস্য রুহুল আমীন বলেন, আমীর হোসেন কলিম লেবানন বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য, দলের জন্য তার ত্যাগ অতুলনীয়। তিনি একজন জিয়ার আদর্শের সৈনিক, দেশে যাচ্ছেন ছুটি কাটাতে, তার অনুপস্থিতিতে দলের তার অভাব পূরণ হবার নায়। তিনি ছুটি কাটিয়ে আবার আমাদের মাঝে সুস্থ ভাবে ফিরে আসবে এটাই লেবানন বিএনপির কামনা।

সেসময় উপস্থিত ছিলেন, উপদেষ্টা মন্ডলীর সদস্য রুহুল আমীন, জালাল মিয়া, সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম মজুমদার, সাধারন সম্পাদক জাকির হোসেন, সহ সভাপতি আবু বক্কর সিদ্দীক, আমিনুল ইসলাম আইমান, জসিম উদ্দীন, সহ সাধারন সম্পাদক ওয়াসীম আকরাম, সহ সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর