বর্তমান সরকার সত্যিকারের জাতি সত্ত্বার ওপর আঘাত হানছে: মির্জা ফখরুল

সময় বাংলা, ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গ্যাসের মূল্যবৃদ্ধির কোনো যৌক্তিক কারণ নেই। বর্তমান সরকার সম্পূর্ন অযৌক্তিক ভাবে গ্যাসের দাম বাড়িয়েছে। যে কম্পানিগুলো কাজ করছে প্রত্যেকেই লাভে আছে তার পরেও সরকার দাম বৃদ্ধি করছে। তিনি হাইকোর্ট কর্তৃক আগামী জুন থেকে কার্যকর হওয়া গ্যাসের মূল্য বৃদ্ধির২য় কিস্তির ওপর রুলজারী করায় আদালতকে ধন্যবাদ জানিয়ে মার্চ মাস থেকে বৃদ্ধি হওয়া মূল্যবৃদ্ধির ওপরও ব্যবস্থা নিতে আহ্বান জানান। তিনি গ্যাসের মূল্য বৃদ্ধির সরকারী সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনে শামিল হতে জনসাধারণের প্রতিও আহ্বান জানান।

তিনি মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) কর্তৃক আয়োজিত একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে “একুশের চেতনা ও গণতান্ত্রিক সংস্কৃতি” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। মির্জা ফখরুল বলেন, আজ আমরা একটি নির্যাতিত, নিপীড়িত জাতিতে পরিণত হয়েছি। বর্তমান আওয়ামী লীগ সরকার একুশের চেতনা এবং শহীদদের চেতনার সাথে বেইমানি করেছে।এরা বাংলাদেশের মূল জাতিসত্ত্বার ওপর আঘাত করে জাতির আবেগ,অনুভূতি ধ্বংস করে দিয়েছে।

জাসাসের সভাপতি ড. মামুন আহমেদ’র সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক নেতা শওকত মাহমুদ, চেয়ারপার্সনের উপদেষ্টা মাজহারুল ইসলাম,বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স,বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধূরী এ্যানী,বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য বাবুল আহমেদ,জাসাসের সহ সভাপতি গীতিকবি মনিরুজ্জামান মনির, জাসাসের সাধারণ সম্পাদক হেলাল খান। মূল প্রবন্ধ পাঠ করেন বিএনপির সংস্কৃতি বিষয়ক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জাসাসকে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে।সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে জনগনের মধ্যে প্রতিবাদী চেতনা ফিরিয়ে আনতে হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন