বাংলাদেশের বর্তমান ক্রিকেট দলটি সর্বকালের সবচে’ সেরা: সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের বর্তমান ক্রিকেট দলটি সর্বকালের সবচে’ সেরা, কথা গুলো বলেছেন দলের টি-টোয়ান্টি অধিনায়ক সাকিব আল হাসান। কলকাতার মনি স্কয়ারে এক অনুষ্ঠানের পর বিশ্বের সেরা এ অলরাউন্ডার জানান, শর্ট ফরমেটে দলের আরো উন্নতির দরকার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে বর্তমানে ভারত অবস্থান করছেন সাকিব।

তিনি বলেন, আমাদের কয়েকজন ভালো ব্যাটসম্যান রয়েছে, ভালো পেসার ও স্পিনারও রয়েছে। আমি মনে করি এই দলটাই সবচে’ সেরা। তিনি আরো বলেন, আমার কোনো অভিযোগ নেই। আমাদের ক্রিকেট সঠিক পথেই চলছে। গেলো দু’বছর ধরে আমাদের ক্রিকেট এর প্রমাণও দিয়েছে।

টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব নিয়ে সাকিব বলেন, যে কোনো দায়িত্বই চ্যালেঞ্জের। এটা নির্ভর করে বিষয়টিকে আপনি কিভাবে নিচ্ছেন। আমরা ক্রমশ ভালো করছি। যদিও এই ফরমেটে আমাদের রেকর্ড খুব একটা ভালো নয়। এ বিভাগে আমাদের আরো উন্নতি করতে হবে।

সাকিব আরো বলেন, আমি যখন একদিনের ক্রিকেটের অধিনায়ক ছিলাম, সেসময়ও আমাদের অবস্থা খুব একটা ভালো ছিল না। এরপর থেকে আমরা ধীরে ধীরে জিততে শুরু করলাম। আর এখন নিয়মিত ম্যাচ জিতছি। তাই টি-টোয়েন্টি ক্রিকেটেও আমরা সেই পর্যায়ে পৌঁছতে চাই।

তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) নিয়মিত সুযোগ না পাওয়ায় কোনো ক্ষোভ নেই কলকাতা নাইট রাইডার্সের অন্যতম খেলোয়াড়ের। দশম আইপিএলে মাত্র একটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন সাকিব।

সে প্রসঙ্গে সাকিব বলেন, ‘চলতি আসরে আমি দলকে খুব বেশি কিছু দিতে পারিনি। কিন্তু দল হিসেবে কলকাতা নাইট রাইডার্স খুব ভালো খেলেছে এবং এটাই বেশি গুরুত্বপূর্ণ। আমার কাছে দল আগে। এখানে অভিযোগের কোনো জায়গা নেই। আমরা আশা করি তৃতীয়বারের জন্য এই টুর্নামেন্ট জিতবো।’

চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ ‘বি’ তে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এ নিয়ে সাকিব বলেন, এ গ্রুপটিই কঠিন গ্রুপ। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে কন্ডিশন অনুযায়ী টুর্নামেন্টে এগিয়ে রাখছেন তিনি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন