বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন যারা

সময়বাংলা, খেলা: আর মাত্র ২৪ ঘন্টা বাকি। দেখতে দেখতে ঘনিয়ে এসেছে সেই কাঙ্ক্ষিত সময়। তারপরেই শুরু হয়ে যাবে ৩২ দল নিয়ে হতে যাওয়া রাশিয়া বিশ্বকাপ এর যুদ্ধ। তবে খেলা শুরুর কয়েক ঘণ্টা আগেই হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। আর সেই অনুষ্ঠান মাতাবেন গ্লোবাল মিউজিক আইকন রবি উইলিয়ামস। তার সঙ্গে যোগ দেবেন রাশিয়ার তরুণ সপরানো শিল্পী আইদা গারিফুলিনা। বিশ্বকাপের মহিমা বর্ণনার জন্য থাকবেন ব্রাজিলের হয়ে দুইবার (১৯৯৪ ও ২০০২) বিশ্বকাপ জয়ী তারকা রোনাল্ডো।

এখানেই শেষ নয়, বরং শুরু। থাকছে পপ সঙ্গীত জগতের সুপারস্টার রবি উইলিয়ামসও। তবে এবারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানটি হবে অন্যগুলোর থেকে একেবারেই সম্পূর্ণ আলাদা। এবার সঙ্গীতায়জনের দিকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে বলে জানা গেছে। লম্বা সময় ধরে হবে গান-বাজনা। যা চলবে ম্যাচ শুরু হওয়ার আধঘণ্টা আগ পর্যন্ত।

স্থানীয় দর্শকদের মাতানোর দায়িত্ব পরেছে রাশিয়ান তরুণ শিল্পী আইদা গারিফুলিনা। তবে, আয়োজক দেশের সংস্কৃতি, কৃষ্টি-কালচার, ইতিহাস-ঐহিত্য তুলে ধরার বিষয়টি বরং একই থাকবে।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে উচ্ছ্বসিত প্রকাশ করেছেন আইদা গারিফুলিনা, রবি উইলিয়ামস এবং রোনাল্ডোও।

আইদা গারিফুলিনা বলেন, ‘আমার বিশাল একটি স্বপ্ন সত্যি হতে যাচ্ছে।’

এদিকে, দুইবারের বিশ্বকাপ জয়ী রোনাল্ডো বলেছেন, ‘বিশ্বকাপে অংশগ্রহণ নেয়াটা আমার জন্য অনেক বেশি আবেগের বিষয়। চার বছর আগে হওয়া ব্রাজিল বিশ্বকাপ এখনো আমি অনুভব করি।’

সময়বাংলা/আইজু

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর