বৃহত্তর ঢাকা সমিতি, ইতালীর ইফতার মাহফিল

নিজস্ব প্রতিনিধি: বৃহত্তর ঢাকা সমিতি, ইতালীর আয়োজনে প্রতিবারের মত এবারও খোলা মাঠে সর্ব বৃহত্তর ইফতার মাহফিল অনুষ্ঠিত হলো। মূলত বিদেশীদের ইসলাম সম্পর্কে সুস্পষ্ট ধারনা দিতেই খোলা মাঠে এ ইফতারের আয়োজন করা হয়। বাংলাদেশী অধ্যুষিত এলাকা রোমে তরপিনাত্তারায় লালন পার্কে প্রায় ৪‘শত প্রবাসী একত্রে ইফতার মাহফিলে অংশগ্রহন করে।

এসময় বৃহত্তর ঢাকা সমিতি, ইতালীর সভাপতি কাজী মনসুর আহম্মেদ শিপু ও সাধারণ সম্পাদক মঞ্জুর আহম্মদ মঞ্জু সহ উপদেষ্ঠা নূরে আলম সিদ্দিকী বাচ্চু, আব্দুর রশিদ সংক্ষিপ্ত বক্তব্যে সকলকে ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করায় সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইফতার মাহফিলে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব এরফানুল হক এবং সাবেক সাধারণ সম্পাদক আমিনুর রহমান সালাম, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির সহ সংগঠনের সকল সদস্য উপস্থিত ছিলেন। এছাড়াও ইফতার মাহফিলে সকল রাজনৈতিক, সামাজিক, আঞ্চলিক সংগঠনের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ সহ প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতি ইফতার মাহফিলকে আরও প্রানবন্ত করে তোলে।

সর্ব বৃহত্তর এই ইফতার মাহফিলে নারীদের জন্য আলাদা ব্যবস্থা করায় বৃহত্তর ঢাকার নেত্রী সানজিদা আহম্মেদ ও সায়েরা হোসেন রানি সহ প্রচুর সংখ্যক মহিলার উপস্থিতি লক্ষনীয়। ইফতার মাহফিলকে ঘিরে অসংখ্য ইতালিয়ানদের ব্যাপক কৌতুহলও লক্ষ্য করা যায়।

ইফতার পূর্ব মোনাজাতে সকল মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয় এবং ইফতার শেষে সম্মেলিতভাবে মাগরিবের নামাজ আদায় করেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন