বেগম খালেদা জিয়াসহ আটক নেতৃবৃন্দের মুক্তির দাবিতে অস্ট্রেলিয়া বিএনপির প্রতিবাদ সভা

মনির হোসাইন, অস্ট্রেলিয়া: বিএনপির চেয়ারর্পাসন দেশমাতা বেগম খালেদা জিয়া,স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর রায়,সহ সভাপতি মোঃশামসুজ্জামান দুদু, আমান উল্যাহ আমান,সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও স্বেচ্ছাসেবক দলের সংগামী সভাপতি শফিউল বারী বাবু সহ সকল জাতীয় নেতৃবৃন্দের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবীতে এক প্রতিবাদ সমাবেশ ১১ই মার্চ ২০১৮ সিডনির রকডেলস্থ পালকি ফাংশন সেন্টারে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে দেশমাতা বেগম খালেদার শারিরিক সুস্থতায় এবং চলমান গণতান্ত্রিক আন্দোলনে নিহত ও আহতদের জন্য বিশেষ দোয়া করা হয়।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মোঃ মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ।প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক এস এম নিগার এলাহী চৌধুরী এবং বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি হাবিব মোহাম্মদ জকি,সহ সভাপতি মোঃ মোবারক হোসেন।

মোঃ মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন, সম্পূর্ণ মিথ্যা বানোয়াট মামলা রাষ্ট্রীয় ব্যবস্থাকে কুক্ষিগত করে খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে খালেদা জিয়া সহ জাতীয় নেতৃবৃন্দকে একের পর এক মামলায় গ্রেফতার করে কারাগারে নেওয়া হচ্ছে, আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে সকলের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবকদলের সভাপতি এএনএম মাসুমের পরিচালনায় এবং নিউসাউথওয়েলস বিএনপির সভাপতি ইন্জিনিয়ার মোঃ কামরুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক তারিকুল ইসলাম তারেক,যুগ্ম সাধারন সম্পাদক কেএম আসাদুজ্জামান,বিএনপির কোষাধ্যক্ষ মোঃকামরুল হাসান আজাদ,যুবদলের সাধারন সম্পাদক মোঃখাইরুল কবির পিন্টু,দপ্তর সম্পাদক আব্দুস শামাদ শিবলু,প্রচার সম্পাদক মোঃআবুল কাশেম,সাহিত্য বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,স্বেচ্ছাসেবকদলের সাধারন সম্পাদক মৌহাইমেন খান মিশু, নিউ সাউথওয়েলস বিএনপির সাধারন সম্পাদক অনুপ আন্তনী গোমেজ, বিএনপির সহ সাধারন সম্পাদক মোঃজসিম উদ্দিন, যুবদলের সাংগঠনিক সম্পাদক জেবল হক জাবেদ, ঢাকা মহানগর উওর যুবদলের সহ সাধারন সম্পাদক মোঃজাকির হোসেন রাজু,স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি মোহাম্মদ জুম্মান হোসেন,সাইমুম বিন শামস,মোঃজুবাইল হক,মোঃ শফিকুল ইসলাম রিপন,মোঃনজরুল ইসলাম,আব্দুল মজিদ,আনিসুর রহমান,মোঃ মতিউর রহমান,আরমান হোসেন ভূঁইঞা,মোঃশাহাবুর রহমান,মোঃরিপন মিয়া,মোঃফারুক হোসেন,তানবির আহম্মেদ খান,মোঃআব্দুল করিম,মোঃআব্দুস সালাম মিয়া,মোঃ হাবিব মিয়া।

মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ আরো বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গণতন্ত্রের অতন্দ্রপ্রহরী এই স্বাধীনতার মাসে শহীদ জিয়া মহান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। আর আওয়ামী লীগ এই স্বাধীনতার মাসে গণতন্ত্রকে ধ্বংস করছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া ন্যায়বিচার পাননি। আবার তাঁকে জামিনও দেয়া হচ্ছে না। আইনের ন্যূনতম অধিকার থেকে তাঁকে বঞ্চিত করা হচ্ছে। তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ যত রকমের অপরাধ রয়েছে তা করছে। গুম, ক্রসফায়ার ও পঙ্গু করছে হাজার হাজার মানুষকে।

এস এম নিগার এলাহী চৌধুরী বলেন,এ সরকার জনগণকে ধোঁকা দিচ্ছে। উন্নয়নের নামে মেগা প্রকল্পের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লোপাট করছে। বিদেশি ব্যাংকে টাকা পাচার করছে। এমনকি বাংলাদেশ ব্যাংকের টাকা লোপাট করেছে।বিএনপিকে মানুষ ভদ্র লোকের দল বলে। তাই আগামী দিনে জনগণের শক্তি নিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে।

অনুষ্ঠানে কোরআন তেলোয়াত ও দোয়া পরিচালনা করেন মোহাম্মদজুম্মন হোসেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর