ব্রিটিশ প্রধানমন্ত্রীর অফিসের সামনে বিএনপি’র ব্যাপক বিক্ষোভ

854সময় বাংলা, যুক্তরাজ্য: বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলায় হাইকোর্টেকে ব্যবহার করে রায় দেয়া হয়েছে অভিযোগ করে মঙ্গলবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন ও অফিস ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সামনে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করেছে যুক্তরাজ্য বিএনপি।

দুপুর ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত দেড়ঘন্টা ব্যাপী এ বিক্ষোভ কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে শত শত নেতাকর্মী অংশ নেন। এ সময় নেতাকর্মীরা বর্তমান শেখ হাসিনার সরকারের পদত্যাগ দাবী করে স্লোগান দিতে থাকেন।

যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম এ মালিক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ এর পরিচালনায় বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুহিদুর রহমান, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম, তারেক রহমানের মানবাধিকার উপদেষ্টা ব্যারিস্টার এম এ সালাম, যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরীসহ সিনিয়র নেতৃবৃন্দ।

বিক্ষোভ কর্মসূচি শেষে যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে বিক্ষোভ কর্মসূচির যোক্তিকতা প্রসঙ্গে তুলে ধরে বলেন, গণতন্ত্র ও আইনের শাসনের সুতিকাগার গ্রেট বৃটেন। একই সঙ্গে বাংলাদেশের অর্থনীতির বৃহত্তম অংশীদারও।

তিনি বলেন, বাংলাদেশের প্রধান রাজনৈতিক দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান নেতা তারেক রহমানের বিরুদ্ধে সাজানো ও পাতানো মামলায় রায় দিয়ে দেশটিকে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে গেছে অনির্বাচিত ও অবৈধ এ হাসিনা সরকার । এ অবস্থা থেকে উত্তরণে যুক্তরাজ্যকে অবশ্যই কার্যকর ভূমিকা নিতে হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন