সিঙ্গাইরে ভূয়া সাংবাদিকসহ ৪ যুবক গ্রেফতার, প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড

PIC-05-08-2016মো. মোবারক হোসেন, সময় বাংলা, মানিকগঞ্জ: মাদকব্যবসার অভিযোগে জেলার সিঙ্গাইর উপজেলা থেকে ভূয়া সাংবাদিকসহ ৪ যুবককে গ্রেফতার করেছে মাদকদ্রুব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

বৃহস্পতিবার পৌর শহরেরর মধ্য সিঙ্গাইর মহল্লার একটি বাড়ি থেকে তাঁদের গ্রেফতার করে। এসময় তাঁদের কাছ থেকে ৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরে প্রত্যেককে ১ বছর করে কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালত।

দন্ডাদেশ প্রাপ্তরা হলেন, উপজেলার বলধারা ইউনিয়নের মগড়া গ্রামের মো: সুলতান উদ্দিন (৩৭), পৌর এলাকার আঙ্গারিয়া মহল্লার আব্দুল মাজেদ (২৫), মধ্য সিঙ্গাইর মহল্লার রাব্বি হাসান জয় ও খোকন সরকার (২০) এদের মধ্যে সুলতান ও জয়ের কাছ থেকে দেশকন্ঠ নামে একটি পত্রিকার স্টাফ রিপোর্টারের পরিচয় পত্র পাওয়া গেছে।

জয় এলাকায় থানার উপপরিদর্শক (এসআই) সালাহ উদ্দিন রাসেলের সোর্স হিসেবে পরিচিত। তবে দন্ডপ্রাপ্তরা তাঁদের কাছে ইয়াবা বড়ি ছিলনা বলে দাবি করেছেন।

মানিকগঞ্জ জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক সাইফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সিঙ্গাইর পৌর এলাকার মধ্য সিঙ্গাইর মহল্লার তিনতলা ভবনের একটি ফ্লাটে অভিযান চালানো হয়। ফ্লাটটি গ্রেফতারকৃত সুলতান উদ্দিনের নামে ভাড়া নেয়া। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মৌসুমী আক্তার রাখি। এসময় ওই বাসা থেকে ৫০পিস ইয়াবা বড়িসহ ৪জনকে গ্রেফতার ও নেশাদ্রুব্য সেবনের সরঞ্জাম পাওয়া যায়। এ ছাড়া একটি দৈনিক (দৈনিক দেশকন্ঠ) পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে সুলতান উদ্দিন ও রাব্বি হাসান জয়ের নামে পরিচয় পত্র উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৪ জনকে ১ বছর করে কারাদন্ড প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌসুমী আক্তার রাখি ।

স্থানীয়রা জানান, গ্রেফতারকৃত সুলতান ও রাব্বি হাসান জয় সাংবাদিক এবং পুলিশের সোর্স পরিচয়ে দীর্ঘদিন ধরে এলাকায় মাদকব্যবসা করে আসছিল। অন্য দুজন তাঁদের সহযোগী। বিষয়টি জেলা মাদকদ্রুব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে জানালে তাঁরা বৃহস্পতিবার সুলতানের ভাড়া বাড়িতে অভিযান চালায়। সেখান থেকে ৪ জনকে গ্রেফতার করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারাদন্ড দেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন