মক্কায় পিএইচপি কুরআনের আলো প্রতিভা সন্ধান ২০১৭ সন্ধান উদ্বোধন

dir="auto">কামাল পারভেজ অভি, সৌদি অারব:সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে এবারই প্রথম পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধান অনুষ্ঠানের নবম পর্বের উদ্বোধন হয়ে গেল। গত শনিবার মক্কার কাকিয়ায় মালকান কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মক্কা প্রবাসী বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে আয়োজিত এই প্রতিভার সন্ধান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মক্কা প্রবাসী মো. ফারুক আহমদ। ড. শোয়েবের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। বিশেষ অতিথি ছিলেন কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু ইউসুফ, উম্মুলকোরা ইউনিভার্সিটির গবেষক ড. শেখ মিশাল, ইউসুফ মোহাম্মদ ফরাইজী, সাংবাদিক এম ওয়াই আলাউদ্দিন ও আবু তৈয়ব।
বক্তব্য দেন এইচ এম পারভেজ মৃধা, আকতার, লন্ডন প্রবাসী গোলাম কিবরিয়া, আলমগীর, মোজ্জামেল হক, সাইফুর রহমান সাইফুসহ আরো অনেকে।
শুরুতে স্বাগত বক্তব্য দেন সদস্য সচিব মাহবুবুর রহমান। কুরআন  তিলাওয়াতের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। পিএইপি কুরআনের আলো প্রতিভা সন্ধান অনুষ্ঠানে গত বছরের তিন বিজয়ী হাফেজ কলিম সিদ্দিকী, হাফেজ মাহিবুল ইসলাম ও হাফেজ ছাদ আল  সোলাইমী কুরআন তেলাওয়াত করেন।
অনুষ্ঠান শেষে ২০১৬ পিএইচপি কুরআনের আলোর তিন বিজয়ী, চ্যানেল আই প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিন, এনটিভির মক্কা প্রতিনিধি কামাল পারভেজ অভি ও জিটিভি প্রতিনিধি সেলিম আহমদের হাতে বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেন কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু ইউসুফসহ মক্কা প্রবাসী বাংলাদেশিরা।
পুরো অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি। সার্বিক সহযোগিতায় ছিল বাংলাদেশিদের পরিচালনায় এশিয়ান পলিক্লিনিক ও প্রমি ফ্রুট। অনুষ্ঠানে মক্কা, জেদ্দা ও তায়েফ সিটির বিপুল সংখ্যক বাংলাদেশি উপস্থিত ছিলেন।
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন