মক্কায় মহান ২১ ফেব্রয়ারী ও অান্তজাতিক মাতৃভাষা দিবস পালন

কামাল পারভেজ অভি,সৌদি অারব: মহান ভাষা শহীদ ও অান্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গতকাল বিকেলে মিসফালায় স্হানীয় একটি হোটেলে বৃহওর নোয়াখালী জেলা জাতীয়তাবাদী ফোরাম মক্কা সৌদিঅারবের উদ্যোগে অালোচনা সভা অনুস্ঠিত হয়েছে।

মক্কা জাতীয়তাবাদী যুব দলের সভাপতি অামিনুল ইসলাম মামুনের পরিচালনায় ও বৃহওর নোয়াখালী জেলা জাতীয়তাবাদী ফোরামের সিনিয়র সহ সভাপতি,মক্কা যুবদলের প্রতিস্ঠাতা সাবেক সাধারন সম্পাদক রাজু অাহমদ রাজুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বৃহওর নোয়াখালী জেলা জাতীয়তাবাদী ফোরামের প্রধান উপদেস্ঠা মাওলানা রফিক অাহমদ।

বিশেষ অতিথি ছিলেন মক্কা মহানগর বিএনপি,র সিনিয়র সহসভাপতি অাবুল কালাম, নোয়াখালী জেলা জাতীয়তাবাদী ফোরামের উপদেস্টা ইন্জিনিয়ার শাহেদ হোসেন ও উপদেস্টা রুহুল অামিন।

বক্তব্য রাখেন, সাইদুর রহমান সোহাগ,অাবদুর রহিম,মো: শাহাজান,ফয়েজুর রহমান,মকবুল অাহমদ,সহ অারো অন্যান্য নেতৃবৃন্দরা।
কোরঅান তেলোয়াত মধ্যদিয়ে মূল অনুস্ঠান শুরু হয়।

অালোচনা সভায় বক্তারা বলেন,বিশ্বের প্রায় ৬ হাজার ভাষাভাষীন বাংলা ভাষা দশস স্হানে রয়েছে ।এই গৌরবের ভাষাকে প্রতিস্ঠিত করতে দিতে হয়েছে অনেক প্রান, অান্দোলন,সংগ্রামে রক্তে রন্জিত হয়েছে রাজপথ।যাদের রক্তের বিনিময়ে প্রতিস্ঠা পেয়েছে মাতৃভাষা বাংলা অামরা তাদেরই জানাই গভীর শ্রদ্বান্জলী।পরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। অালোচনা সভায় মক্কা বিএনপি পরিবারের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্হিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন