মন্ত্রিসভার জন্য তিনজনের নাম ঘোষণা মাহাথিরের

সময় বাংলা, ডেস্ক: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে সদ্য দায়িত্ব নেওয়া মাহাথির মোহাম্মদ তার মন্ত্রিসভার জন্য তিনজনের নাম ঘোষণা করেছেন। ১০ জন মন্ত্রী নিয়োগ দেয়ার আভাস দিলেও আজ শনিবার সংবাদ সম্মেলেনে এসে স্বরাষ্ট্র, অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জন্য তিনজনের নাম ঘোষণা করেন মাহাথির।

স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রিভূমি দলের প্রেসিডেন্ট মুহিউদ্দিন ইয়াসিনকে বেছে নিয়েছেন মাহাথির। অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন ডেমোক্র্যাটিক অ্যাকশন (ডিএপি) পার্টির সাধারণ সম্পাদক লিম গুয়ানকে আর প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব দেন পাত্রি আমানাহ নাগেরা প্রেসিডেন্ট মোহাম্মদ সাবুকে।

তার প্রশাসন বয়স্কদের একটি কাউন্সিল গঠন করবে বলেও জানান তিনি।

অন্য সাতটি মন্ত্রণালয়ের মন্ত্রীদের নাম ঘোষণা এখনও বাকি রয়েছে। ওই মন্ত্রণালয়গুলো হলো অর্থ, শিক্ষা, মাল্টিমিডিয়া সাইন্স ও টেকনোলজি, রুরাল ডেভেলপমেন্ট, পাবলিক ওয়াকর্স, ট্রান্সপোর্ট ও পররাষ্ট্র।

শুক্রবার পাকাতান হারাপান জোট চেয়ারম্যান মাহাথির মোহাম্মদ জানিয়েছিলেন, গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে মন্ত্রী নিয়োগ দিয়ে ছোট মন্ত্রিসভা গঠন করবেন তিনি। যার আকার হবে ১০ জন।

গত ৯ মে অনুষ্ঠিত মালয়েশিয়ার সাধারণ নির্বাচনে জয় পান সবচেয়ে বেশি দিন ধরে (২২ বছর) ক্ষমতায় থাকা দেশটির সাবেক প্রধানমন্ত্রী ৯২ বছর বয়সী মাহাথির মোহাম্মদ। ঐতিহাসিক এই নির্বাচনের মাধ্যমে ৬০ বছর ধরে মালয়েশিয়ার ক্ষমতায় থাকা বারিসান ন্যাসিওনাল জোটের পরাজয় হলো

সময়বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর