মাত্র ৮২ রানে থেমে গেল বাংলাদেশ

সময় বাংলা, স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের গত ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১৬৩ রানের বিশাল ব্যবধানে। কিন্তু আজ ব্যাট হাতে রীতিমতো ধুঁকছে মাশরাফি বাহিনী। স্কোরবোর্ডে মাত্র ৮২ রান জমা করতেই থেমে গেছে বাংলাদেশের ইনিংস।

দীর্ঘদিন পরে দলে সুযোগ পাওয়া এনামুল হক বিজয়ের সামনে ছিল নিজেকে প্রমাণ করার সুযোগ। কিন্তু টানা তিনটি ম্যাচে খুব বেশি সফল হতে পারলেন না এই ওপেনার। আজ শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিজেদের চতুর্থ ম্যাচে শূন্য রানে সাজঘরে ফিরেছেন এনামুল।

গত তিন ম্যাচে দারুণ নৈপুণ্য দেখানো তামিম ইকবাল ও সাকিব আল হাসানও সাজঘরে ফিরেছেন প্রথম পাঁচ ওভারের মধ্যে। খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি মাহমুদউল্লাহও। আউট হয়েছেন মাত্র ৭ রান করে। ২৬ রান করে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন মুশফিকুর রহিম। কিন্তু তিনিও ইনিংসটা আর লম্বা করতে পারেননি। আউট হওয়ার আগে সাব্বির রহমানের ব্যাট থেকে এসেছে ১০ রান। ৩ ও ১ রান করে সাজঘরের পথ ধরেছেন নাসির হোসেন ও মাশরাফি।

টস-ভাগ্য সত্যিই খুব ভালো যাচ্ছে মাশরাফি বিন মুর্তজার। ত্রিদেশীয় সিরিজের আগের তিনটি ম্যাচের মতো আজও কয়েন-যুদ্ধ জিতেছেন বাংলাদেশ অধিনায়ক। এবার তিনি নিয়েছেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত।

টানা তিনটি ম্যাচ জিতে দাপুটে ভঙ্গিতেই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। আজকের ম্যাচটি তাই মাশরাফিদের জন্য সৌজন্য রক্ষার। কিন্তু বাংলাদেশের পারফরম্যান্সের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে শ্রীলঙ্কা আর জিম্বাবুয়ের ফাইনাল-ভাগ্য।

বাংলাদেশের বিপক্ষে আজ জিততে পারলে ফাইনালের টিকেট পেয়ে যাবে শ্রীলঙ্কা। অন্যদিকে হেরে গেলে জিম্বাবুয়ের সঙ্গে তাদের বসতে হবে রানরেটের হিসাব নিয়ে। বাংলাদেশ যদি শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে দেয়, তাহলে কপাল খুলতে পারে জিম্বাবুয়ের।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন