মালয়েশিয়া বিএনপি’র উদ্যেগে বিপ্লব ও সংহতি দিবস উদযাপন

জহিরুল ইসলাম, সময় বাংলা, মালয়েশিয়া: ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মালয়েশিয়া শাখা । এ উপলক্ষ্যে সোমবার সন্ধ্যা কুয়ালালামপুরের একটি রেষ্টরেন্ট আয়োজন করা হয় আলোচনা সভার।

মো: ওমর ফারুকের পবিত্র কোরআন তেলোওয়াত,মালয়েশিয়া বিএনপি আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জহিরুল ইসলামের পরিচালনায় ও বিএনপি সভাপতি মো: শহীদ উল্যাহর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ থেকে আগত,যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য জসিম উদ্দিন,মালয়েশিয়া বিএনপি সিনিয়র সহ-সভাপতি ড.এম,কে রহমান আরিফ,সাধারন সম্পাদক মো: আলী হোসেন,সাংগঠনিক সম্পাদক মো: কাজী সালাউদ্দিন,কেপং শাখা বিএনপি সাধারন সম্পাদক মাসুদ রানা,সুবাংজায়া বিএনপি সভাপতি ইমন হাসান,পাংসাপুরী বিএনপি সিনিয়র সহ-সভাপতি আক্তার হোসেন,বানতিং শাখা বিএনপি সহ – সাধারন সম্পাদক নাজমুল ইসলাম ও সখীপুর থানা ছাত্রদলের যুগ্ন-সাধারন সম্পাদক রাসেল খান,

সভাপতির সমাপনী বক্তৃতায় জনাব শহীদ উল্যাহ বলেন, ৭ নভেম্বরের সিপাহী জনতা বিপ্লবের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হয়েছে। এই সময় শহীদ জিয়াউর রহমানকে একজন দেশপ্রেমিক শান্তির দূত আখ্যা দিয়ে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন।

চাপাবাজি করে, গলাবাজি করে, সারাবিশ্বের সব দালাল একত্র করে, বন্দুকের নল দিয়ে ইতিহাস বদলানো যায়না। স্বৈরাচার এর বুটের তলায় ইতিহাস কখনোই পিষ্ট হয়না। শত সহস্র কিংবা লক্ষ কোটি আনবিক বোমা দিয়ে সত্যকে ঢাকা যায়না। যেমনি হিটলার কিংবা ফেরাঊন, নমরুদ, মুসেলীনী পারেননি সত্যি ইতিহাসকে ঢাকতে।সত্য হল সূর্য,আর সে আগামীকাল প্রভাতে তার কিরণ জ্বেলে ঊঠবেই। ইতিহাস কারো গোলামী করেনা। ইতিহাস কাল থেকে মহাকালে তার আপন গতিতে চলে। কোন পরাধীনতা ইতিহাসকে গ্রাস করতে পারেনা। ইতিহাস কারো রক্তচক্ষুকে পরোয়া করেনা। যুগে যুগে কালে কালে কিছু কিছু স্বৈরাচার সমস্ত শক্তি দিয়ে ইতিহাসকে বদলাতে বা বিকৃত করতে চাইলেও ইতিহাস কখনোই বদলানো যায়নি।

আমাদের বাংলাদেশেও ইতিহাসকে বিকৃত বা সম্পুর্ণ পরিবর্তন করার সেই অপচেষ্টা চলছে গত কয়েকটি বছর ধরে

এসময় আরও উপস্হিত ছিলেন মালয়েশিয়া বিএনপি যুগ্ন-সাধারন সম্পাদক কামাল উদ্দিন রানা,সহ-সাধারন সম্পাদক সেলিম রেজা,মো: মিন্টু,তথ্য ও গবেষনা সম্পাদক শওকত সরদার,ইসমাইল খান,পাংসাপুরী শাখা বিএনপি সহ-সভাপতি সাইফুল ইসলাম, মো: পান্না,সাংগঠনিক সম্পাদক খাঁন মোহাম্মদ ফিরোজ সহ বিএনপি ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যাক নেতা কর্মী।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন