মাহবুব আলম হত্যা মামলা : ভবেরচর ইউ’পি চেয়ারম্যানের অব্যাহতি

সময়বাংলা, মুন্সিগঞ্জ প্রতিনিধি: মুন্সিগঞ্জে গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নে পৈক্ষারপাড় গ্রামে মাহবুব আলম হত্যা মামলা থেকে অবশেষে অব্যাহতি পেয়েছেন ভবেরচর ইউ’পি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাহিদ মো.লিটু।

রোববার (২৫ফেব্রুয়ারী) সকালে পৌনে ১১ টার দিকে আদালত তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

গত ২৬সেপ্টেম্বর মঙ্গলবার ভবেরচর ইউনিয়নে পৈক্ষারপাড় গ্রামে মাহবুব আলম কে ১৫ থেকে ২০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডা: আবদুল্লাহ আল মামুন প্রাথমিক চিকৎসার পর
আশঙ্কা জনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

পরে আশঙ্কা জনক অবস্থায় মাহবুব আলম কে ঐ দিনই জাপান বাংলাদেশ ধানমন্ডি হাসপাতালে ভর্তি করে। পাচঁ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৩০সেপ্টেম্বর শনিবার ভোরে মাহবুব মারা যায়।

এ ঘটনায় নিহতের ভাবী রোজিনা বেগম বাদী হয়ে ভবেরচর ইউ’পি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাহিদ মো. লিটুসহ ১১জনকে আসামি করে গজারিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে মামলাটির তদন্ত শেষে তদন্তকারী সম্পূরক চার্জশিট প্রদান করেন আদালতে। তদন্তে
ভবেরচর ইউ’পি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাহিদ মো. লিটুর কোনো সম্পৃক্ততা না পেয়ে চার্জশিট থেকে অব্যাহতি প্রদান করেন বিজ্ঞ আদালত।

এ প্রসঙ্গে ইঞ্জিনিয়ার সাহিদ মো.লিটু জানান,
মাহবুব হত্যাকান্ডে যারা জড়িত তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড আমিও চাই। ‘রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য এই মামলার আসামী করা হয়েছে আমাকে। মামলা থেকে অব্যাহতি পাওয়ায় সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা ‘সত্য সবসময়ই সত্য। একটু দেরীতে হলেও সত্যের জয় হয়। আমি ন্যায় বিচার পেয়েছি।

সময়বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন