মীর কাসেম আলীর মৃত্যদণ্ড বহাল রাখার প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ

uk_119535সময় বাংলা, লন্ডন: মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াত নেতা মীর কাসেম আলীর মৃত্যুদ- বহাল রাখার প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ করেছে সেভ বাংলাদেশ নামে একটি মানবাধিকার সংগঠন।

মঙ্গলবার বিকেলে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে এ প্রতিবাদ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে ইউকে বিএনপির সভাপতি এম এ  মালিক বলেন, বর্তমান অবৈধ সরকার জাতীয়তাবাদী ও ইসলামী শক্তিকে দুর্বল করতেই আমাদের জোটের নেতাদের রাজনৈতিকভাবে হত্যা করছে। সরকারের সব ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে আমরা জোটবদ্ধ ভাবে আন্দোলন করছি ভবিষ্যতেও করবো। সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

সেভ বাংলাদেশ সংগঠনের চেয়ারম্যান ব্যারিস্টার নজরুল ইসলাম বলেন, তথাকথিত একটি অখ্যাত বইয়ের উপরে ভিত্তি করে কারো ফাঁসির রায় পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। তথ্য প্রমাণ সাক্ষী বিহীন একজন মানুষের ফাঁসি হতে পারেনা। এটা একটি রাজনৈতিক হত্যাকা-। রাষ্ট্র এখন বিচার বিভাগের মাধ্যমে হত্যাকারীর ভূমিকায় অবনিত হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে ইসলামী নেতৃত্ব শূন্য করতেই একের পর এক সরকারের মিথ্যা মামলায় রায়ের মাধ্যমে জামায়াত নেতাদের হত্যা করা হচ্ছে। মীর কাশেম আলীর ফাঁসির ষড়যন্ত্র তারই ধারাবাহিকতা। মীর কাশেম আলী ন্যায়বিচার পায়নি। তাকে মিথ্যা বানোয়াট মামলায় হত্যার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। অবৈধ সরকারের অন্যায় রায় আমরা ঘৃণা ভরে প্রত্যাখ্যান করছি।

সভায় আরও বক্তব্য রাখেন, জামায়াতে ইসলামী ইউকের মুখপাত্র ব্যারিস্টার আবু বকর মোল্লা,  ব্যারিস্টার বদরে আলম দিদার, মুফতি শাহ সদর উদ্দিন, দিদারুল আলম মজুমদার, দৈনিক আমারদেশ পত্রিকার সহকারী সম্পাদক মাহবুব আলী খানশূর,  অধ্যক্ষ মুহম্মদ মোজাম্মেল হোসাইন, মুহম্মদ তারেক, মুহম্মদ আলাউদ্দিন, সোলায়মান মজুমদার রাসেল, তরিকুল ইসলাম, মুহম্মদ ফখরুল ইসলাম, মহিউদ্দিন স্বপন, সাঈদ, নজিবুল্লাহ ও সাইফুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন