মৌলভীবাজারে সপ্তাহব্যাপী বনজ ও ফলদ মেলার উদ্বোধন

Moulvibazar-Pic-16হাবিবুর রহমান খান,সময় বাংলা, মৌলভীবাজার: মৌলভীবাজারে জেলা প্রশাসন, বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ এবং কৃষি  সম্প্রসারন অধিদপ্তরের যৌথ  ব্যবস্থাপনায় সপ্তাহব্যাপী বনজ ও ফলদ মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার ৪ আগষ্ট বনজ ও ফলদ মেলা ২০১৬ উপলক্ষে সকাল ১১টায় জেলা প্রশাসন কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। মাঠে আয়োজিত সপ্তাহব্যাপি মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন হুইপ সাহাব উদ্দিন এমপি।

এরপর মেলায় বনজ ও ফলদ গাছের বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন অতিথি বৃন্দ। জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন হুইপ সাহাব উদ্দিন এমপি।

মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক নেছার আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম, কৃষি সম্প্রসারন অধিদপ্তর উপ পরিচালক মোঃ শাহজাহান, বিভাগীয় বন কর্মকর্তা মিহির কমিার দো।

এ সময় বক্তারা জীবিকা ও জীবনের জন্য বেশী করে গাছ লাগানোর জন্য আহবান জানান। মেলায় বনজ ও ফলদ গাছে ২৫টি স্টল বসেছে। মেলা আগামী ১০ আগস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সকল স্তরের মানুষের জন্য উম্মুক্ত থাকবে।
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন