ম্যাথিউস থাকছেননা বাংলাদেশ সিরিজে। অধিনায়ক হবেন কে?

নিজাম উদ্দিন, স্পোর্টস ডেস্ক : ইঞ্জুরির কারনে দল থেকে ছিটকে গেছেন শ্রীলংকান অধিনায়ক। খবরটা টাইগারদের জন্য হয়তো সুখবরই বটে, কেননা খেলোয়াড়টি যে এঞ্জেলো ম্যাথিউস। সফরের অাগে প্রতিপক্ষের এমন খেলোয়াড়ের না থাকার খবর রীতিমত খুশিরই হতে পারে। দঃক্ষিন অাফরিকার সাথে টেষ্ট সিরিজের পরই ইঞ্জুরিতে পড়েন লংকান অধিনায়ক এঞ্জেলো ম্যাথিউস। তাই টি২০’র মাঝপথেই দেশে ফিরে অাসেন শ্রীলংকান অধিনায়ক। মাসখানেক ধরেই এ ইঞ্জুরিতে ভুগছেন তিনি। যার কারনে অাগামী ৭ মার্চ থেকে শুরু হওয়া বাংলাদেশের বিপক্ষে টেষ্ট সিরিজে থাকছেননা অভিজ্ঞ-অনভিজ্ঞ দলটির ভিত্তি এঞ্জেলো ম্যাথিউস। ক্রিকেটারদের নিয়মিত ইঞ্জুরি হ্যামস্ট্রিং চোটই তাকে বাংলাদেশের সাথে ২ টেষ্ট থেকে ছিটকে দিয়েছেন।

অাপাতত বাংলাদেশের সাথে টেষ্ট সিরিজের দর্শক হয়েই থাকতে হবে তাকে। ম্যাথিউস এর ছিটকে পড়ায় অধিনায়কের দায়িত্ব যাবে অন্য কারো কাছে। তবে এ দৌড়ে এহিয়ে অাছেন কে? হেরাথ, চান্দদিমাল না থারাঙ্গা? গত অক্টোবর – নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাথিউসের অনুপস্থিতিতে সাদা পোশাকের নেতৃত্বে ছিলের হেরাথ। তাই এবারও অধিনায়কের দৌড়ে এগিয়ে থাকতে পারেন তিনিই। ডিনেশ চান্দিমাল অনেকদিন ধরেই সাদা পোশাকের সহ-অধিনায়কের দায়িত্বে অাছেন, তাই তিনিও থাকতে পারেন অধিনায়কের দায়িত্বে। অাবার রঙ্গিন পোষাকে ম্যাথিউসের অনুপস্থিতিতে নেতৃত্ব দিচ্ছেন অভিজ্ঞ ব্যাটসম্যান উপল থারাঙ্গা।

তাই অনভিজ্ঞ দলের দায়ভার পড়তে পারে এ অভিজ্ঞ খেলোয়াড়ের প্রতিও। তবে এই প্রশ্নের সঠিক উত্তর মিলবে অাগামী মঙ্গলবার। সেদিনই বাংলাদেশর বিপক্ষে টেষ্ট সিরিজের জন্য দল ঘোষনা করবে শ্রীলংকা। অধিনায়ক কে হচ্ছেন সেটাও বুঝা যাবে সেদিন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন