যুক্তরাষ্ট্রে জাতিসংঘের সামনে বিশাল বিক্ষোভঃ ‘গণতন্ত্র হত্যা ও কালো দিবস’ পালন

সময় বাংলা, নিউইয়র্ক: ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা ও কালো দিবস’ পালন উপলক্ষে যুক্তরাষ্ট্রে জাতিসংঘের সামনে এক বিশাল বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে। নিউইয়র্ক এ বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ৫ জানুয়ারি ‘গনতন্ত্র হত্যা’ দিবসে এই স্বৈরাচার সরকারের হাত থেকে গণতন্ত্র পুনরুদ্ধার করার আন্দোলনের ডাক দিবেন বেগম খালেদা জিয়া, সেই অপেক্ষায় আজ অতি আগ্রহে প্রহর গুণছেন বাংলার মানুষ। বক্তারা বলেন, আমাদের গন্তব্য একটাই, তা হচ্ছে হাসিনার বিদায় ও সুষ্ঠু নির্বাচন।

গনতন্ত্র হত্যা দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রে জাতিসংঘের সামনে বিশাল বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক সফল শিক্ষা মন্ত্রী ডঃ ওসমান ফারুক, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাবেক বৈদেশিক উপদেষ্টা এবং বিএনপির বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদী।

প্রখর তুষারপাত ও বৈরী আবহাওয়ার মধ্যে জাতিসংঘ সদর দপ্তরসংলগ্ন এলাকায় বিএনপি এবং সমমনারা ব্যাপক লোক সমাগম করে তাঁরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে ‘স্বৈরাচার’ ও ‘গণবিরোধী’ বলে স্লোগান দিতে থাকেন।

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেত্রীবৃন্দ।

কূটনৈতিক প্রতিবেদক/প্রতিনিধি/ফাইল ছবি/এনবিএন

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর