অস্ট্রেলিয়া যুবদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এম.মোরশেদ সিডনি রিপোটার্র: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার উদ্দ্যোগে সংগঠনের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা গত ৩০ই অক্টোবর ২০১৬ রবিবার সিডনির রকডেলস্থ বনফুল ফাংশন সেন্টারে অনুষ্ঠিত হয় ।

পবিত্র কোরআন তেলোওয়াতে মাধ্যমে অনুষ্ঠান শুরুর পরপরই বাংলাদেশ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং বাংলাদেশে গনতন্ত্র পুনরুদ্ধারের স্বপ্নপুরুষ শহীদ রাষ্ট্রপতি মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র সহ সভাপতি তারেক রহমানের শাররিক সুস্থাতার জন্য এক বিশেষ দোয়া করা হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি ইয়াসিন আরাফাত সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুরুতেই বেলুন ও দলীয় পতাকা উওোলন এবং কেক কেটে দলীয় সংগীতের মাধ্যমে সূচনা করেন প্রধান অতিথি বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক এস.এম নিগার এলাহী চৌধুরী,সহ সভাপতি হাবিব মোহাম্মদ জকি এবং সাংগঠনিক সম্পাদক মো:নাসিম উদ্দিন আহমেদ ।

জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক খায়রুল কবির পিন্টুর এবং সাংগঠনিক সম্পাদকজেবল হকের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন নিউ সাউথ ওয়েলস বিএনপির সভাপতি মো:কামরুল ইসলাম শামীম, স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়া সাধারন সম্পাদক এএনএম মাসুম,সাংগঠনিক সম্পাদক মৌয়াইমেন খান মিশু,নিউ সাউথ ওয়েলস বিএনপির সাধারন সম্পাদক ইকবাল মাহমুদ মাসুদ,সাংগঠনিক সম্পাদক অনুপ আšতনী গমেজ, বিএনপি অস্ট্রেলিয়ার প্রচার সম্পাদক মো:আবুল কাশেম, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক শেখ আবদুলাহ আল মামুন,সহ- মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আমজাদ খান,ক্রীড়া বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম রিপন,সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক মো.রাসেল আলম,আবদুল মজিদ,দেলোয়ার হোসেন,আবদুলমোতালেব,সাইয়েদ রহমান,মো.কামাল হোসেন,মাসুদ রানা ,মো.লিটন,মো.সুমন,মো.আলমগীর হোসন,মির্জা সিদ্দিক,রবিউলইসলাম,কিরিজ রোজারিও প্রমুখ।

মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের মাধ্যমে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে প্রবাস থেকে সরকার বিরোধী আন্দোলন চালিয়ে যেতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে ও দিকনির্দেশনায় ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে শহীদ জিয়ার আদর্শের লড়াকু সৈনিকেরা সকল ষড়যন্ত্র নস্যাত করে কাংক্ষিত লক্ষের দিকে নিয়ে যাবে।

সভাপতির বক্তৃতায় ইয়াসিন আরাফাত সবুজ বলেন, স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে যুবক ও তরুণদের স্বর্ণোজ্জ্বল ভূমিকা বাংলাদেশের ইতিহাসে অবিচ্ছেদ্য অংশ। বর্তমানে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধেও দেশব্যাপী যুবদলের র্কর্মীরা সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করছেন। যুবদলের তরুণরাই দেশ ও গণতন্ত্রের সবচেয়ে সচেতন সৈনিক উল্লেখ করে তিনি বলেন, আমাদের হাত ধরেই এই সরকারের পতন হবেই।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন