যেখানেই শফিউল আরেফিন টুটুল সেখানেই মানুষের ভিড়

মো: মোবারক হোসেন, সময় বাংলা, মানিকগঞ্জ: একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে আটঘাট বেধে মাঠে নেমে পড়েছেন মানিকগঞ্জ-২ সিঙ্গাইর-হরিরামপুর আসনের আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী দেওয়ান শফিউল আরেফিন টুটুল। সারা বছর গরীব দু:খীদের দান অনুদান, শীতবস্ত্র বিতরণ, উঠান বৈঠক ও চাচক্র করার পর এবার আলোচনাচক্রের মাধ্যমে নির্বাচনী প্রচারণায় নেমেছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক ক্রীড়া ও যুব বিষয়ক এই সম্পাদক। তিনি যেখানেই যাচ্ছেন সেখানেই জনতার ঢল নামছে। গত মঙ্গলবার উপজেলার জামির্ত্তা ইউনিয়নের ডাউটিয়া বাজারে ছিল আলোচনাচক্রের প্রথম দিন। এখানেও ভিড় করে দলীয় নেতাকর্মীসহ নানা শ্রেণী পেশার অসংখ্য মানুষ। কানায় কানায় পূর্ণ হয়ে যায় পুরো অনুষ্ঠানস্থল।

উপজেলার ডাউটিয়া বাজারে স্থানীয় আওয়ামলীগ নেতা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে আলোচনাচক্রে প্রধান অতিথির বক্তব্যদেন দেশের ক্রীড়া ব্যক্তিত্ব বর্ষিয়ান রাজনীতিবিদ দেওয়ান শফিউল আরেফিন টুটুল। আওয়ামীলীগ আমলে দেশের উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। সারাদেশে ব্যাপক উন্নয়ন হলেও সিঙ্গাইর তথা দক্ষিন মানিকগঞ্জ আজও অবহেলিত। এ অঞ্চলে তেমন কোন উন্নয়ন হয়নি। রাজনৈতিক নেতা থেকে শুরু করে সরকারি সব প্রতিষ্ঠান আজ দুর্ণীতিগ্রস্থ হয়ে পড়েছে। নানা রকম কেলেংকারি, দুর্নীতি, অনিয়ম, স্বজনপ্রীতিতে জড়িয়ে পড়েছে স্থানীয় আওয়ামীলীগের দায়িত্বশীল নেতারা। টাকা ছাড়া কোন চাকুরি হয়না। দপ্তরি ও পিওনের চাকুরি পেতেও টাকা লাগে। সরকারি প্রতিষ্ঠান থেকে সাধারণ মানুষ যে সেবা পাওয়ার কথা, তা কেউ পায়না। এসব দেখার দায়িত্ব স্থানীয় এমপির। এক্ষেত্রে তিনি সম্পূর্ণ ব্যর্থ বলে মনে করেন তিনি।

আলোচনাচক্রে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান, অ্যাডভোকেট জাহিদ খাঁন উজ্জল, পৌর আওয়ামীলীগ সভাপতি নজরুল ইসলাম রতন, উপজেলা আওয়ামীলীগ নেতা ইঞ্জিনিয়ার তফসের আলী, তালেবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আবিদুর রহমান তোতা, সাবেক সায়েস্তা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ই¯্রফিল হোসেন, সিঙ্গাইর বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি লুৎফর রহমান রানা, উপজেলা স্বেচ্ছাসেকলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জল ও চান্দহর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আফজাল হোসেন প্রমুখ।

উপজেলা আওয়ামীলীগ সদস্য আবুল হোসেনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্যদেন আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম আজাদ, দেওয়ান খোরশেদ, সাবেক ছাত্রলীগ নেতা শওকত হোসেন, আব্বাস উদ্দিন আব্দুর রাজ্জাক ও সাকিবুল হাসান।

এসময় পৌর আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মনির হোসেন, পৌর যুবলীগ সভাপতি মমিনুল হক মিলন, যুবলীগ নেতা আব্দুল মমিন, উপজেলা, ইউনিয়ন ও স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দসহ নানা শ্রেণী পেশার অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন।

সময়বাংলা/জস/প্রতিনিধি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর