রায়পুরের কৃতি সন্তান কাজি জামাল উদ্দীনের স্কলারশীপ অর্জন

jamal picদেলোয়ার হোসেন মৃধ্যা, সময় বাংলা, লক্ষ্মীপুর: চীনের উহান টেক্সটাইল ইউনিভার্সিটি থেকে প্রেসিডেন্ট স্কলারশিপ অর্জন করে নিলেন রায়পুরের কৃতি সন্তান কাজি জামাল উদ্দিন।একই সাথে মাষ্টার পোগ্রামে দুই বছরের চাকুরি সুবিধা ও পেয়ে গেলেন চীনের হুয়ান ষ্টেটে।

জামালের পিতা জনাব আব্দুর রহিম রায়পুর ভূমি অফিসে দির্ঘদিন কর্মরত অবস্থায় থেকে সন্তানের সঠিক শিক্ষা ব্যাবস্থার তদারকিতে আজ একজন গর্বিত পিতার আসনে অলঙ্কৃত হয়েছেন।

বিশ্বখ্যাত এই চীনা ইউনিভার্সিটি থেকে এইবছর সারা বাংলাদেশ থেকে ৫০ জন স্কলারের মাঝে আমাদের রায়পুরের এই কৃতি সন্তান জামালও একজন হয়ে রায়পুর বাসিকে গর্বিত করেছেন। তিন ভাইয়ের মধ্যে জামাল ২য়। রায়পুর উপজেলা ভূমি অফিস সংলগ্ন ধানহাটায় জামালের নিজ বাসস্থান। শিক্ষা জীবনে জামাল রায়পুর ষ্টেশন সরকারী প্রাথমিক বিদ্যালয়, রায়পুর মার্চ্চেন্টস একাডেমী, ঢাকা কমার্স কলেজ, সাউথেষ্ট ইউনিভার্সিটি থেকে শিক্ষা লাভ করেন।

সূদীর্ঘ পরিশ্রম অধ্যাবসায় আর সাধনার ফলে অবশেষে চীনের এই ইউনিভার্সিটি থেকে জামাল তার সঠিক কৃতিত্ত তুলে ধরে নিজের পরিবার ও দেশ এবং প্রিয় রায়পুরের মুখ উজ্জল করে দিলেন।

লেখা পড়ার পাশা পাশি ছোটবেলা থেকে জামাল রায়পুর শিউলি মালা খেলাঘর আঁসর,কাব স্কাউট এবং বয়স্কাউটের সাথেও সম্পৃক্ত ছিলেন। সময় বাংলার সাথে আলাপ কালে জামাল জানান, ২০১৬-২০১৭ শিক্ষা বর্ষে চীনের উহান ইউনিভার্সিটির এই চীনা প্রেসিডেন্ট স্কলারশিপ পেয়ে জামাল অনেক আনন্দিত এবং নিজেকে আরো অন্যভাবে প্রতিষ্ঠিত করে নিতে জামাল তার অধ্যাবসায় চালিয়ে যাবেন।

জামালের অপর দুই ভাইয়ের মধ্যে মোজাম্মেল হোসেন কাতারে ব্যাবসা করছেন এবং কামাল উদ্দিন ও কর্মরত রয়েছেন। জামাল নিজেও ২বছর ব্রাক ব্যাংকে জব করে বর্তমানে ষ্টান্ডার্ড ব্যাংক আইটিডিতে কর্মরত রয়েছেন। জামালের ভবিষ্যৎ উন্নয়নে আরো অধিক সফলতা কামনা করে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন