রায়পুর পৌরসভায় অতিরিক্ত কর আদায় স্থগিত

দেলোয়ার হোসেন মৃধ্যা, সময় বাংলা, লক্ষীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে পৌরসভার অতিরিক্ত কর আদায় ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। গত সোমবার পৌরসভার বাসিন্দা মিজানুর রহমানসহ পাঁচ জনের রিট আবেদনের পরিপেক্ষিতে বিচারপতি কাজী রেজাউল হক ও মোহাম্মদ উল্লাহর যৌথ বেঞ্চ এ আদেশ দেন। একই সংগে আদালত অতিরিক্ত কর নির্ধারণ কেন বাতিল করা হবে না। তা চার সপ্তাহের মধ্যে জানতে চেয়ে স্থানীয় সরকার মন্ত্রাণালয়, পৌরসভা মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তার প্রতি রুল জারি করেন। রিটকারীদের পক্ষে আদালতে আবেদন উপস্থাপন করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া।

আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া বলেন, এলাকাবসীর পক্ষে ৫ জন রিট আবেদন করেন। এর ভিত্তিতে আদালত বর্ধিত হারে পৌরকর আদায়ের কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন।

পৌর শহরের কয়েকজন বাসিন্দা উচ্চ আদালতের রায়ে সন্তোস প্রকাশ করে বলেন, যেখানে আমাদের ৩-৫ শ টাকা হোল্ডি কর ছিল সেখানে ৫-১০ হাজার টাকা কর বর্ধিত করা হয়েছে। এতে আমরা হতাশ হয়ে পড়েছি। আমরা পৌর কর্তৃপক্ষের কাছে গিয়েও তেমন কোন ফলাফল পায়নি।

পৌরসভা কার্যালয় সূত্রে জানা গেছে, গত বছরের মে ও জুন মাসে পৌরসভার কর্মাচারীরা প্রতিটি ওয়ার্ডে ঘুরে নতুন কর নির্ধারণের বিষয়ে প্রচার চালায় এবং কর আদায়ের কার্যক্রম চালায়।

এ নিয়ে পত্রিকায় রায়পুর পৌরসভা এক অর্থবছরে কর ৭০ গুন বৃদ্ধি শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন