লক্ষ্মীপুরের রায়পুরে শিশুদের খাওয়ানো হচ্ছে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

লক্ষ্মীপুর প্রতিনিধি: জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শনিবার (২৩ ডিসেম্বর) সকালে লক্ষ্মীপুরের রায়পুরে অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ ক্যাম্পেইনের আওতায় রায়পুরে ৩৯,৭০০ শিশুকে এই ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানা গেছে। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের নীল রঙের এবং ১২ থেকে ৫৯ বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান এ ক্যাম্পেইনের নেতৃত্ব দিচ্ছেন।

লক্ষ্মীপুরের রায়পুরে অস্থায়ী ক্যাম্পের মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। শনিবার সকালে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুদের ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে এ কর্মসূচীর উদ্ভোধন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শায়লা জাহান সিমু সহ হাসপাতালে কর্মরত ডাক্তার-কর্মচারী এবং আগত শিশুর অভিভাবকগণ।

রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, রায়পুরে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ৪,৩৬০জন, ১ বছর বয়স অর্থাৎ ৫৯ দিন থেকে ৫ বছর পর্যন্ত ৩৫,৩৪০ জন, মোট ৩৯,৭০০ জনকে ‘এ’ ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। রায়পুরে অস্থায়ী ক্যাম্প রয়েছে ২৬৪টি, মোবাইল ক্যাম্প ৩টি, অতিরিক্ত ১১টি। মোট কর্মীর সংখ্যা ৫৫৬ জন এ কাজে নিয়োজিত রয়েছে।

সময় বাংলা/এএইচ

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন