লন্ডনে ‘তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার’ প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

সময় বাংলা, লন্ডন: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার প্রতিবাদে মঙ্গলবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সামনে এক ব্যাপক বিক্ষোভ কর্মসূচি পালন করেছে যুক্তরাজ্য বিএনপি ও অঙ্গ সংগঠন।
লন্ডনে ‘তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার’ প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশী, বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, জাসাস, মহিলা ও আইনজীবি দলের নেতাকর্মী অংশ নেয়। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাওসার এম আহমদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, গণতন্ত্র ও আইনের শাসনের সুতিকাগার গ্রেট বৃটেন। একই সঙ্গে বাংলাদেশের অর্থনীতির বৃহত্তম অংশীদারও। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা তারেক রহমানের বিরুদ্ধে সাজানো ও পাতানো মামলায় রায় দিয়ে দেশটিকে ধ্বংসের শেষ পান্তে নিয়ে গেছে অনির্বাচিত ও অবৈধ এ হাসিনা সরকার। বিরোধী দল ও মতের নেতাকর্মীদের ওপর অবৈধভাবে ক্ষমতা দখলকারী শেখ হাসিনার বিভিন্ন বাহিনীর নির্যাতন ও মানবাধিকার লঙ্ঘনের তীব্র নিন্দা জানান।




এ অবস্থা থেকে উত্তরণে যুক্তরাজ্যকে অবশ্যই কার্যকর ভূমিকা নিতে হবে। অন্যায়, অবিচার ও জুলুম নির্যাতনের বিরুদ্ধে গণতান্ত্রিক দেশ যুক্তরাজ্য থেকে আমরা প্রতিবাদের ভাষা অব্যাহত রেখেছি। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র মোকাবিলায় আমরা প্রস্তুুত রয়েছি।
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন