লাল সবুজের পতাকা উড়বে প্রবাসেও

Untitled-1সময় বাংলা ডেস্ক: এবার কানাডার অন্টারিওর প্রভিন্সিয়াল পার্লামেন্ট ভবনে উড়বে লাল সবুজ পতাকা। বাংলাদেশের মহান স্বাধীনতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এ পতাকা ওড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ২৩ মার্চ দুপুর ১২ টায় অন্টারিও পার্লামেন্টের স্পিকার ডেভ লিব্যাক আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করবেন। পার্লামেন্ট কার্যালয় থেকে টেলিফোনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ সেন্টার অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস  (বিসিসিএস) অনেকদিন থেকে জাতীয় পতাকা উত্তোলনের জন্য কাজ করে আসছিল। এ প্রচেষ্টার ফলেই কানাডার গুরুত্বপূর্ণ একটি সরকারি ভবনে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের সিদ্ধান্ত হয়।

আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবস (শনিবার) সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ২৩ মার্চ বুধবার পতাকা ওড়ানোর দিন ঠিক করা হয়েছে। এদিকে বাংলাদেশের জন্য গৌরবময় এই মুহুর্তকে উদযাপন করতে এরই মধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিসিসিএস ও টরন্টো বসবাসকারী বাংলাদেশীরা। ঐ দিন টরন্টোর কুইন্সপার্ক প্রভিন্সিয়াল পার্লামেন্ট ভবনের সামনে দুপুর ১২ টায় প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত হয়ে এ স্মরনীয় মুহুর্তকে উদযাপন করবেন।

অন্টারিও’র লিবারেল সরকার এ বছর প্রথমবারের মতো বাংলা ভাষায় বাজেট প্রকাশ করেছে। বাংলাদেশ ও বাংলা ভাষার প্রতি অন্টারিও সরকারের শ্রদ্ধা গোটা বাংলাদেশীদের জন্য বড়ো সম্মান হিসাবেই দেখছেন কানাডা প্রবাসীরা।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন