লেবাননে প্রবাসীর মৃত্যু

সময়বাংলা, লেবানন : লেবাননে নজরুল ইসলাম নামে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে (ইন্নালিল্লাহি … রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন, স্থানীয় সময় বুধবার হাসপাতালেই তার মৃত্যু হয়। বৃহস্পতিবারই নজরুল ইসলাম নামের ওই প্রবাসীর দেশে ফেরার কথা ছিল, কিন্তু ভাগ্যের পরিহাসে তিনি পাড়ি জমালেন না ফেরার দেশে।

নজরুলের সহকর্মীরা জানান, কয়েকদিন আগে স্ট্রোকে আক্রান্ত হলে তাৎক্ষণিক তার কর্মস্থলের মালিক তাকে হাসপাতালে ভর্তি করেন। কর্তব্যরত চিকিৎসক জানান, নজরুল ইসলামের পুরো শরীর বিকালঙ্গ হয়ে গেছে। পরে তাকে দেশে ফেরত পাঠাতে বাংলাদেশ দূতাবাসের সহযোগীতা চাওয়া হলে, দূতাবাস তার অবস্থা পর্যবেক্ষণ করে তাকে দেশে ফেরতের ব্যবস্থা করেন। কিন্তু দেশে তার ফেরা হলনা। নজরুলের বাড়ি কুড়িগ্রাম জেলায়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটির যুবকমান্ড লেবানন শাখার সভাপতি সৈয়দ আমির হোসেন জানান, নজরুল ইসলামের মরদেহ লেবানন স্থানীয় হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে, বৈধ কাগজপত্র থাকলেও অসুস্থতার কারণে তিনি দেশে ফিরতে পারেনি। বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় তার দেশে যাবার ব্যবস্থা হলেও ভাগ্যের পরিহাসে তার দেশে ফেরা হলোনা।

তার দেশে ফেরার বিষয়ে বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করে জানা যায়, যেহেতু সে মারা গিয়েছে, তাই কিছু আইনি প্রক্রিয়া রয়েছে। সেই সব প্রক্রিয়া শেষ করে খুব অল্প সময়ে তার মরদেহ দেশে পাঠানো হবে।

এসএস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন