লেবানন আ’লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে লেবানন আওয়ামী লীগ। রাজধানী বৈরুতের আইন আল রুম্মানীর আওয়ামী লীগ নেতা কাউছার আলম জনির বাংলাদেশী মার্কেটে অনুষ্ঠিত হয় সভাটি। লেবানন আওয়ামী লীগের সভাপতি আলী আকবর মোল্লা সভাপতিত্বে ও সাংঠনিক সম্পাদক সোহেল মিয়ার সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন লেবানন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আলী আশরাফ ভূইয়া, আওয়ামী লীগ নেতা কাউছার আলম জনি।

৫২ ভাষা আন্দোলনের শহীদদের শ্রদ্ধা ভরে স্বরণ করে নেতৃবৃন্দ বলেন, বাংলা ভাষার মর্যাদা  রক্ষার জন্য জীবন দিয়ে রফিক, সফিক, বরকত ও জব্বাররা দেশ প্রেমের যে প্রমান দেখিয়ে গিয়েছেন তাদের সে চেতনা আমাদের বুকে ধারণ করতে হবে। নেতৃবৃন্দ আরো বলেন, যে পাকিস্থান আমাদের ভাষা কেড়ে নিতে চেয়েছিল আজ সেই পাকিস্থানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করছে।  ২১ফেব্রুয়ারী ভাষা দিবস অন্তর্জাতিক ভাবে স্বীকৃতি পাওয়ার অবদান একমাত্র আওয়ামী লীগ সরকারের।

বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা আহ্বান করায় নেতৃবৃন্দ সেতু মন্ত্রী ও আওয়ামীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের কে বিশেষ ধন্যবাদ জানান নেতৃবৃন্দ। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে লেবানন আওয়ামী লীগে সুসংগঠিত ভাবে কাজ করে যাবেন বলে অঙ্গীকার করেন নেতৃবৃন্দ। সে সময় আরো উপস্থিত ছিলেন, রুবেল আহমেদ, কামরুল ইসলাম, দুলাল মিয়া, ওয়াসিম ভূইয়াসহ ‌আইন আল রুম্মনীর এলাকার মুজিব সৈনিকরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর