শাহরুখ আসলে কতটা ধনী?

সময়বাংলা, বিনোদন: বলিউডের সবচেয়ে জনপ্রিয় নায়কদের একজন শাহরুখ খান। শুধু অভিনয় জগতেই নয়, ব্যবসায়ী শাহরুখও দারুণ সফল। কিং খানের আলিশান চলাফেরা বলে দেয় তার সম্পদের পরিমাণ ‘আকাশ ছোঁয়া’।

শাহরুখ খানের সম্পত্তির পরিমাণ নিয়ে প্রচুর আলোচনা হয় ঠিক একই ভাবে প্রায়ই এ নিয়ে খবর প্রকাশিত হয়।

জানা যায়, ‘বলিউড বাদশা’র মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৯০০ কোটি রুপি। ‘দ্য সান’ পত্রিকার রিপোর্টে দাবি করা হয়েছে, একটি ছবিতে অভিনয়ের জন্য শাহরুখের পারিশ্রমিক হার মানায় বাঘা বাঘা সব হলিউড অভিনেতাকেও। গত বছর ২৪৭ কোটি টাকা উপার্জন করে ধনী অভিনেতাদের মধ্যে ৫৮ নম্বর স্থানে ছিলেন শাহরুখ।

শুধু চলচ্চিত্রেই নয়, তাঁর ক্রিকেট টিম কলকাতা নাইট রাইডার্সও দারুণ জনপ্রিয়। ২০০৮ সালে জুহি চাওলা ও জয় মেহতার সঙ্গে শাহরুখ তৈরি করেছিলেন এই দল। কেকেআর-এর বর্তমান মূল্য প্রায় ৪৮৯ কোটি রুপি।

বলিউড স্টারদের মধ্যে সবচেয়ে বিলাসবহুল বাড়িটিও নাকি কিং খানেরই। তার ‘মান্নাত’-এর জাঁকজমক দেখলেই সেটা বুঝা যায়। ১৯৯৫ সালে শাহরুখ খান ‘মন্নত’ বাংলোটি কেনেন। সেই সময়ে এর দাম ছিল প্রায় ১৫ কোটি চাকা। এখন সেই ‘মন্নত’র দাম বেড়েছে বহুগুণ। বর্তমানে এর বাজার মূল্য প্রায় ২০০ কোটি রুপি।

দুবাইয়ের কাছাকাছি জুমেইরাহতে শাহরুখের সুন্দর একটি ভিলা আছে। একবার এই ভিলা সম্পর্কে শাহরুখকে বলেছিলেন, তিনি এটি ভিলা উপহার হিসেবে পেয়েছিলেন।

বিভিন্ন প্রতিবেদন থেকে জানা যায়,’ লন্ডনে কেকেআর মালিকের ১০৬ কোটি রুপির একটি অ্যাপার্টমেন্ট রয়েছে। তাছাড়া বহু কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডার তিনি। বিজ্ঞাপনে প্রতিনিয়তই তাকে দেখা যায়।

১৯৯৯ সাল থকে ২০০৩ সাল পর্যন্ত রেড চিলিস প্রডাকশন থেকে তিনটি ছবি প্রযোজনা করেছেন শাহরুখ। এছাড়া স্ত্রী গৌরি খানের সঙ্গে যৌথভাবে আরও প্রায় ৯টি ছবি প্রযোজনা করেছেন। এছাড়া বিভিন্ন শো’ এবং অনুষ্ঠানের হোস্ট হিসেবেও বিশাল অঙ্কের অর্থ আয় করেন শাহরুখ খান।

সময়বাংলা/আইজু
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন