সন্ত্রাসী হামলায় সৌদি আরবকে দায়ী করলো ইরান

মোঃ মিজানুর রহমান, সময় বাংলা: ইরানের রাজধানী তেহরানে সন্ত্রাসী হামলার জন্য সৌদি আরবকে দায়ী করেছে দেশটির সেনাবাহিনী ইসলামী বিপ্লবী গার্ড (আইআরজিসি)। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান। জঙ্গি হামলার জন্য দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। ইরানে এই প্রথম কোনো হামলার দায় স্বীকার করলো আইএস। জঙ্গিগোষ্ঠীটি হামলার সময় পার্লামেন্টের ভেতরের একটি ভিডিও প্রকাশ করে দায় স্বীকার করে। তবে ইরানের সেনাবাহিনী হামলার নেপথ্যে সৌদি আরব রয়েছে বলে ইঙ্গিত করেছে।

এক বিবৃতিতে আইআরজিসি বলেছ এ অঞ্চলের প্রতিক্রিয়াশীল সরকার (সৌদি আরব) এর সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের বৈঠকের এক সপ্তাহ পর এই সন্ত্রাসী হামলাটি হয়েছে। এটা প্রমাণ করে এই নাশকতামূলক কর্মকাণ্ডে তারা (সৌদি আরব) জড়িত।

হামলায় নিহতদের শহীদ আখ্যায়িত করে আইআরজিসি এর উপ-প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেন সালামি বলেছেন, তেহরানে সন্ত্রাসী হামলায় শহীদদের রক্তের বদলা নেওয়া হবে। সন্ত্রাসীদের পাশাপাশি তাদের পৃষ্ঠপোষকদেরও ছাড় দেওয়া হবে না। একটি পিস্তল ও দুটি একে ৪৭ রাইফেল নিয়ে দুর্বৃত্তরা পার্লামেন্টে হামলা চালায়। নির্বিচারে গুলি চালাতে থাকে তারা। পার্লামেন্টে হামলার আধাঘণ্টা পর আয়াতুল্লাহ খোমেনির মাজারেও কয়েকজন বন্দুকধারী হামলা চালায়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন