সরকার ঘোলা পানিতে মাছ ধরার চেষ্টা করছে: খসরু

সময়বাংলা, ঢাকা: সরকার ঘোলা পানিতে মাছ ধরার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বর্তমান সরকার বিএনপিকে উস্কে দিচ্ছে। যাতে তারা ঘোলা পানিতে মাছ ধরতে পারে এবং রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত করে আবারো একদলীয় নির্বাচন করে ক্ষমতা দখল করতে পারে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবীতে ইয়ুথ ফোরাম আয়োজিত এব যুব সমাবেশে তিনি এ মন্তব্য করেন। আয়োজক সংগঠনের সভাপতি এম এ বাশারের সভাপতিত্বে এ যুব সমাবেশ অনুষ্ঠিত হয়।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। সরকারের কোনো উস্কানিতে কান দেয়া যাবে না। গণতন্ত্রের পথ শান্তির পথ। আমরা সে পথেই আছি এবং থাকবো। নিজেরা উত্তেজ্জিত হয়ে কাউকে ঘোলা পানিতে মাছ ধরতে দেয়ার সুযোগ দেয়া যাবে না।

বিএনপিকে উস্কানি দিয়ে সরকার সংঘাতের দিকে ঠেলে দিতে চাই মন্তব্য করে তিনি বলেন, সরকার বিএনপিকে উস্কানি দেবে। যাতে তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও বিএনপিকে বাহিরে রেখে নির্বাচন করতে পারে। কিন্তু সরকারের এষড়যন্ত্র কখনও সফল হবে না।

সংসদে প্রতিনিধিত্বকারী সব দলের সমন্বয়ে নির্বাচনকালীন সরকার গঠনে জাতীয়য় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ যে প্রস্তাব দিয়েছেন তার সমালোচনা করে খসরু বলেন, এরশাদ নিজে ছিলেন একজন স্বৈরাচার। আর বর্তমান যারা ক্ষমতায় আছে, তারা আন্তর্জাতিক স্বীকৃতপ্রাপ্ত স্বৈরাচার। দুই স্বৈরাচারের অধীনে কেমন নির্বাচন হবে তা দেশের মানুষ ভালো করেই জানে।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দেশের প্রতিটি মানুষ প্রস্তুতি নিচ্ছে। এ দেশের মানুষ প্রতিটি অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে জেগে উঠছে। ভবিষ্যতেও তারা জেগে উঠবে। সব অন্যায়, অত্যাচার, জুলুম ও নির্যাতনের জবাব দিবে।

সময়বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন