সাঈদ ইস্কান্দারের স্ত্রীর নামে চাঁদাবাজী, প্রতারক কাশেম র‌্যাবের হাতে আটক

বিশেষ প্রতিনিধি, সময় বাংলা, ঢাকা: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ছোট ভাই মরহুম মেজর সাঈদ ইস্কান্দারের স্ত্রী নাসরিন ইস্কান্দারের নাম ভাঙ্গিয়ে টাকা আত্মসাতের অভিযোগে আবুল কাশেম ওরফে লেংড়া কাশেম নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব।

জানা যায়, দীর্ঘদিন ধরে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ছোট ভাই মরহুম মেজর সাঈদ ইস্কান্দার এর স্ত্রী নাসরিন ইস্কান্দারের নাম দিয়ে বিএনপির বড় বড় ব্যবসায়ী দের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন ফুলগাজীর আমজাদহাটের প্রতারক আবুল কাশেম প্রকাশ লেংড়া কাশেম। সোমবার বিকালে সাবেক এমপি ও শরীয়তপুর জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরনের বনানীর অফিস থেকে তাকে আটক করে র‌্যাব।

লেংড়া কাশেম তার স্ত্রীকে দিয়ে সাঈদ ইস্কান্দার স্ত্রী নামে শফিকুর রহমান কিরনের কাছে ফোন করে ৪ লক্ষ টাকা দিতে বলেন।  তিনি ফোন দিয়ে বলে আমি সাঈদ ইস্কান্দার এর স্ত্রী বলতেছি, আমার কিছু টাকা দরকার।  ব্যাংকে অনেক টাকা লোন হয়ে আছে ইসলামিক টিভিতো বন্ধ, আর তোমার ভাইতো মারা গেছে টাকাটা আমার খুব দরকার। এরকম অারো অনেক কথা বলে টাকা হাতিয়ে নেবার পক্রিয়া করলে কিরন বিষয়টি আচ করতে পেরে মেজর সাঈদ ইস্কান্দারের স্ত্রীকে জানান।

পরে সোমবার বিকালে কৌশলে কাশেমকে টাকা দেবার কথা বলে বনানীতে কিরনের অফিসে নিয়ে অাটক করে র‌্যাবে খবর দেয়া হয়। এ সময় বিএনপির কেন্দ্রীয় নেত্রী ও সাবেক মহিলা এমপি রেহানা আক্তার রানু,ফেনী জেলা যুবদলের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন পাটোয়ারী, জেলা স্বেচ্ছাসেবকদল সভাপতি কফিল উদ্দিন মামুন, সাধারন সম্পাদক সাইদুর রহমান জুয়েল ,জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক সালাহ উদ্দিন মামুনসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

বিষয়টি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অবগত হয়ে ফোনে উপস্থিত নেতৃবৃন্দের সাথে কথা বলেন। তিনি তার পরিবারের বিরুদ্ধে এ ধরনের কর্মকান্ড প্রতিরোধে দলীয় নেতা-কর্মীদের সজাগ থাকার আহবান জানান বলে জানিয়েছেন পল্টন থানা ছাত্রদল নেতা কামরুল হাছান।

উল্লেখ্য ইতিপূর্বেও প্রতারক কাশেম তার স্ত্রীকে ব্যবহার করে রাজনৈতিক নেতাদের থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে এবং এর আগেও সে র্যাবের হাতে আটক হয়েছিল।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন