সাকিবের সামনে যেসব রেকর্ডের হাতছানি

সময় বাংলা ডেস্ক: ক্রিকেটে বাংলাদেশের যত সাফল্যে এসেছে, তার বেশিরভাগই সাকিব আল হাসানের হাত ধরে। এক রকম তিনিই দলকে শিখিয়েছেন হারার আগে হেরে যাওয়া চলবে না। সময়ের আবর্তনে বাংলাদেশের উন্নতির গ্রাফটা যেমন ঊর্ধ্বগামী হয়েছে, তেমন সাকিবের রেকর্ডও হয়েছে সমৃদ্ধ। বিশ্বসেরা অলরাউন্ডারের সিংহাসন কবে থেকেই তার দখলে।

এবার আরো একটি রেকর্ড হাতছানি দিয়ে ডাকছে বাংলাদেশ ক্রিকেটের এই উজ্জ্বল নক্ষত্রকে। চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের বাঁচা-মরার ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৪ রানের মহাকাব্যিক ইনিংস খেলার সুবাদে ওয়ানডে ক্রিকেটে সাকিব আল হাসানের এখন রান ৪ হাজার ৯৬৮। আর মাত্র ৩২ রান করতে পারলেই ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন সাকিব।

তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এ কীর্তি গড়বেন তিনি। ১৫ জুন টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে বার্মিংহামের এজবাস্টনে ভারতের বিপক্ষেই এ মাইলফলক গড়ার সুযোগ পাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এ কীর্তি গড়ার সঙ্গে সঙ্গে অলরাউন্ডারদের অর্জনের ছোট তালিকায় ঢুকে পড়বেন সাকিব। সনাথ জয়াসুরিয়া, জ্যাক ক্যালিস, শহীদ আফ্রিদি ও আবদুল রাজ্জাকের পর পঞ্চম অলরাউন্ডার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার রান ও ২শ’র ওপরে উইকেট শিকার করবেন তিনি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন