বিজয় দিবসে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাধীনতা হরণ: সাদী

সময় বাংলা, লন্ডন: বেগম খালেদা জিয়া শুধু একজন স্বাধীন বাংলাদেশের নাগড়িক নন, তিনি বাংলাদেশের মহান স্বাধীনতা ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রী এবং বেগম খালেদা জিয়া নিজেও সাবেক তিন বারের প্রধানমন্ত্রী। গাড়ি ফেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর আটকে দিয়ে বিজয় দিবসে সাবেক এই প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্বাধীনতা হরণ করা হয়েছে বলে মন্তব্য করেছেন বেগম খালেদা জিয়ার সাবেক বৈদাশিক উপদেষ্টা ও বিএনপির বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদী।

বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে আমিনবাজার এলাকায় রাস্তায় এলোপাতাড়ি গাড়ি ফেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর আটকে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। সময় বাংলাকে দেয়া এক স্বাক্ষাতকারে তিনি এমনটি জানান।
তিনি বলেন, আজ দেশে এসব কি হচ্ছে, বেগম খালেদা জিয়া শুধু একজন স্বাধীন বাংলাদেশের নাগড়িক নন, তিনি বাংলাদেশের মহান স্বাধীনতা ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রী এবং বেগম খালেদা জিয়া নিজেও সাবেক তিন বারের প্রধানমন্ত্রী। তার মত একজন প্রথম সারির নাগড়িকের সাথে যদি এমন ব্যবহার করা হয় কোথায় আজ সেই স্বাধীনতা, যার জন্য ত্রিশ লক্ষ বাঙ্গালী শহীদ হয়েছিল। ইজ্জত হারিয়ে ছিল দুই লক্ষ মা বোন।

তিনি আরো বলেন, এমন একটি ঘৃন্যতম ঘটনা ঘটল অথচ মিডিয়ার ভুমিকা দেখে অবাক হচ্ছি, সত্য বলতে কিসের ভয়। নাকি অবৈধ সরকারের ভয়ে চুপ। আর কোথায় সেই সুশিল সমাজ, তাদের তো কোন মন্তব্য পেলাম না।
তিনি সময় বাংলাকে আরো বলেন, স্বাধীন দেশে আজ যেখানে বেগম খালেদা জিয়ার স্বাধীনতা নেই, সেখানে সাধারন মানুষের স্বাধীনতা কোথায়। তাই তিনি দেশবাসীকে সুচ্ছার হবার আহবান জানান।

জানা যায়, শনিবার বেলা ১ টার দিকে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে বেগম জিয়া শহীদ জিয়ার মাজারে আসার পথে আমিনবাজার ক্রস করার পরই রাস্তায় এলোপাতাড়ি গাড়ি ফেলে বিএনপি চেয়ার পারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর আটকে দেয়া হয়।

সরেজমিনে ঘুড়ে ও গাড়ি চালকদের সাথে কথা বলে জানা যায়, পুলিশ ইচ্ছা করে গাড়ি চালকদের উল্টো পথা যেতে বাধ্য করেন। এবং বিএনপির কর্মী স্বমর্থকরা যখন পুলিশের কাছে জানতে চায় কেন এমন করলেন তখন পুলিশ জানা যায়, উপর মহলের নির্দেশে তারা এমনটি করেছেন।

শুধু গাড়ি দিয়েই নয়, বাধা দেয়া হয়েছে আইন শৃংখলা বাহিনীর পক্ষ থেকেও। এক পর্যায়ে বিএনপি নেতা কর্মীদের প্রতিবাদের মুখে আইন শৃংখলা বাহীনি রাস্তায় ফেলা সকল গাড়ি সরিয়ে নিতে বাধ্য হয়।

পাঠকের বুঝার সুবিধার্থে গাড়ি ফেলে বাধা দেয়ার ভিডিওটি দেয়া হল

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর