সিঙ্গাইর কাংশা সমাজ কল্যাণ যুব সংঘের বর্ষপুর্তি পালন

মো: মোবারক হোসেন, মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার কাংশা সমাজ কল্যাণ যুব সংঘের প্রথম বর্ষপুর্তি অনুষ্ঠান আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিবাগত রাতে কাংশা গ্রামে এ অনুষ্ঠান হয়। গত বছরের এই দিনে স্থানীয় যুব সমাজের উদ্যোগে জুয়া, নারী নির্যাতন, বাল্য বিবাহ, ইভটিজিং, কুসংস্কার ও অসামাজিক কার্যকলা বন্ধ ও মাদকমুক্ত সমাজ গঠনের লক্ষ নিয়ে এই অরাজনৈতিক সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনাসভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মো: রাজিব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, তালেবপুর ইউপি চেয়ারম্যান রমজান আলী। বিশেষ অতিথির বক্তব্যদেন মানিকগঞ্জ জজকোর্টের সিনিয়র আইনজীবি অ্যাডভোকেট লুৎফর রহমান, সিঙ্গাইর পৌর যুবলীগের সাবেক সভাপতি মুমিনুল হক মিলন ও পৌর ছাত্রলীগ সভাপতি সায়মুম হোসেন রিপন।

বিশিষ্ঠ ব্যবসায়ী আবুল কালাম আজাদের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্যদেন সংগঠনের সাধারণ সম্পাদক মো: রাজু হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: এনামুল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক মো: জালাল আহম্মেদ, দুবাই প্রবাসী আলীনুর রহমান, হাবিবুর রহমান ও ইউনুছ আলী প্রমূখ।
এসময় সংগঠনের সকল সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সমাজের নানা শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে জুয়া, নারী নির্যাতন, বাল্য বিবাহ, ইভটিজিং, কুসংস্কার, অসামাজিক কার্যকলাপ ও মাদকমুক্ত সমাজ গঠনে অসামান্য অবদান রেখে চলেছেন।

এছাড়া এলাকার রাস্তাঘাট সংস্কার, অসহায় দরিদ্র মানুষের সহযোগীতা, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, শীতবস্ত্র বিতরণ, বিনামুল্যে চিকিৎসা প্রদান, পথ শিশুদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড করছেন সংগঠনটি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর