সেমিতে ভারত-বাংলাদেশ ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হলে যা হবে

খেলাধুলা ডেস্ক: ইতোমধ্যেই বাংলাদেশের কাছে হেরে সবার আগে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বিদায় নিয়েছে নিউজিল্যান্ড। র‌্যাংকিংয়ের এক ও দুই নম্বর দলের বিদায়টাও নিশ্চিত হয়ে গেল। কারণ কাল ভারতের কাছে গো হারা হেরে বিদায় নিয়েছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়া বিদায় নিয়েছিল গত শনিবার, ইংল্যান্ডের কাছে বৃষ্টি আইনে ৪০ রানে হেরে। ক্রমেই কঠিন সব সমীকরণের মুখোমুখি হতে হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে উঠে আসা দলগুলোকে।

র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা তথা এক নম্বর দল দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সব বাঘা বাঘা নাম ঝরে পড়েছে এবারের আসরের নকআউট পর্বের আগেই। ভারতের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে ‘চোকার’ তকমাটা যেন ভালোভাবেই সেঁটে গেল দক্ষিণ আফ্রিকার।

এদিকে আজ পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচে বড় কোন অঘটন না ঘটলে আসরের দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। খেলাটি শুরু হবে বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে।

তবে খেলার মাঠের থেকে বেশী আলোচিত বিষয় ইংল্যান্ডের আবহাওয়া। আর হবেই না বা কেনো। এই বৃষ্টিই কারণে এবার পরিত্যক্ত হয়েছে একাধিক ম্যাচ। চ্যাম্পিয়নস ট্রফিতে এত দিন ছিলো গ্রুপ পর্বের ম্যাচ। তাই ম্যাচ পরিত্যক্ত হলে পয়েন্ট ভাগাভাগি করা হচ্ছিল। কিন্তু এরপর শুরু হবে সেমিফাইনালের লড়াই। যেখানে যারা জিতবে তারাই ফাইনাল খেলবে। কিন্তু বৃষ্টির কারণে যদি ম্যাচ পরিত্যক্ত হয় তখন কি হবে? কোন দল খেলবে ফাইনালে? এমন একটি প্রশ্ন সবার মনে।

যদি বৃষ্টির কারনে ম্যাচ পরিত্যক্ত হয় তাহলে গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন দল খেলবে ফাইনাল। কারণ সেমিফাইনালের জন্য কনো রিজার্ভ ডে রাখেনি আইসিসি। সে দিক থেকে যদি বাংলাদেশ-ভারত ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় তাহলে ভারত সরাসরি ফাইনালে চলে যাবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন