হাত গুটিয়ে বসে থাকবে না বিএনপি : রিজভী

সময়বাংলা, রাজনীতি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাস দীর্ঘয়িত হলে কঠোর আন্দোলনের ইঙ্গিত দিয়েছেন দলটির নেতা রুহুল কবির রিজভী।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘দেশবাসী অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি চায়। এখন তার মুক্তি নিয়ে যে টালবাহানা চলছে তা জনগণের মধ্যে ব্যাপক ক্রোধ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।’

‘সরকারকে বলতে চাই, অবিলম্বে দেশনেত্রীর কারামুক্তি নিয়ে নিষ্ঠুর ষড়যন্ত্র বন্ধ করুন, আর যদি না করেন তাহলে কেউ হাত গুটিয়ে বসে থাকবে না’-বলেন বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

সরকার খালেদা জিয়ার ওপর জুলুম করছে অভিযোগ করেন রিজভী বলেন, ‘সরকারের সব অপকর্ম, দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বরের মুখ বন্ধ করতেই সম্পূর্ণ প্রতিহিংসাবশত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন অধিকারসহ সব অধিকার কেড়ে নিয়ে তিলে তিলে কষ্ট দিচ্ছে সরকার।’

খালেদা জিয়া তার ব্যক্তিগত চিকিৎসকদের চিকিৎসা সেবা নিতে পারছে না বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।

চীনের রাষ্ট্রপতিকে বিএনপির অভিনন্দন
চীনের রাষ্ট্রপতি হিসেবে মি. শি জিনপিং পুনর্নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছে বিএনপি।

এক অভিনন্দন বার্তায় দলটি শি জিনপিং এর গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছে। বাংলাদেশের উন্নয়নের অংশীদার হিসেবে চীন আঞ্চলিক শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের সাধারণ লক্ষ্য অর্জনে আলোচনা ও তৎপরতা বৃদ্ধি করতে মূখ্য ভূমিকা পালন করবে বলেও প্রত্যাশা ব্যক্ত করে বিএনপি।

সময়বাংলা/আইজু

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন