৪ নভেম্বর শুরু বিপিএল, একাদশে থাকতে পারে পাঁচ বিদেশি খেলোয়াড়

নিজস্ব প্রতিবেদক: কাঙ্খিত ভেন্যু বাড়ছে, সিলেট বিভাগের দলও ফিরেছে। জমকালো উদ্ভোদনী অনুষ্ঠানও হবে অাবার। তাই অাশা করা যায় জনপ্রিয় একটি অাসরই হতে যাচ্ছে এবারের বিপিএল। ১৬ সেপ্টেম্বর প্লেয়ার ড্রাফট, ২ নভেম্বর জমকালো উদ্ভোদনী অনুষ্ঠান অার ৪ নভেম্বর উদ্ভোদনী ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)।

কিন্তু এবারে বিপিএল এ থাকতে পারে চমক। প্রতি একাদশে থাকতে পারে ৫ জন করে বিদেশী ক্রিকেটার। তবে সেটা অংশ নেয়া অাট দলের সঙ্গে অালোচনার ভিত্তিতেই করা হবে।

কিন্তু প্রশ্ন উঠছে অাইপিএল, বিগব্যাশ এর মত অন্যান্য ঘরোয়া টি২০ লীগে যেখানে ৪ জন করে বিদেশী খেলোয়াড় খেলে সেখানে বিপিএল এ ৫জন কেন? এতে তো স্থানীয় ক্রিকেটারদের সুযোগ কমে যাবে। এ বিষয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সচিব ইসমাইল হায়দার বলেন – “এ বিষয়টি নিয়ে ৪-৫ টি ফ্র্যাঞ্চাইজি অাবেদন করেছে। এছাড়াও দল বাড়লে অামাদের অারো স্থানীয় ক্রিকেটারের দরকার হবে। কিন্তু সেই পরিমান স্থানীয় প্রতিভা অামাদের নেই। ভারতে যে পরিমান প্রতিভা অাছে সে পরিমান প্রতিভা বাংলাদেশে নেই।”

তিনি অারো জানান এখনও ৪ ক্রিকেটারের নিয়মই থাকছে। ৫ ক্রিকেটারের নিয়ম এখনও চুড়ান্ত হয়নি। সকল ফ্র্যাঞ্চাইজির সাথে অালাপ করেই এ নিয়ম নিয়ম চালু হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন