৬৪ জিবি স্টোরেজ নিয়ে আসছে অ্যামাজনের ট্যাব

1465135786-Amazon-Tab

অ্যামাজন নিয়ে এসেছে ফায়ার এইচডি ১০ ট্যাবলেটের নতুন একটি সংস্করণ। অ্যালুমিনিয়াম বডি ও ৬৪ জিবি স্টোরেজের এই নতুন সংস্করণটি পাওয়া যাচ্ছে অ্যামাজনের ওয়েবসাইটে।

৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের ট্যাবলেটের দাম ধরা হয়েছে ২৮৯ মার্কিন ডলার। ৩২ জিবি স্টোরেজের দাম ২৫৯ ডলার আর ১৬ জিবি স্টোরেজের দাম ২২৯ ডলার। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগেজেট।

কালো, সাদা ও সিলভার অ্যালুমিনিয়াম এই তিন রঙে ছাড়া হয়েছে ট্যাবলেটটি। অ্যামাজন ফায়ার এইচডি ১০ ট্যাবলেটে রয়েছে ১০ দশমিক ১ ইঞ্চি আইপিএস ডিসপ্লে। এর স্ক্রিন রেজ্যুলেশন ১২৮০x৮০০ পিক্সেলস। এর স্ক্রিন ঘনত্ব ১৪৯ পিপিআই।

ট্যাবলেটটি চলবে ১ দশমিক ৫ গিগাহার্জ কোয়াড-কোর মিডিয়াটেক প্রসেসর ও এক জিবি র‍্যাম। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে ১২৮ জিবি পর্যন্ত।

ট্যাবলেটটি ফুল চার্জ হতে সময় লাগবে পাঁচ ঘণ্টা। একবার চার্জ দিলে টানা আট ঘণ্টা চলবে ট্যাবলেটটি।

এতে রয়েছে ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এবং ফ্রন্টে রয়েছে ৭২০ পিক্সেলের এইচডি ক্যামেরা। তবে ক্যামেরাটি কত মেগাপিক্সেলের তা জানানো হয়নি।

অ্যামাজন ফায়ার এইচডি ১০ ট্যাবলেটে রয়েছে ওয়াই-ফাই নেটওয়ার্ক। রয়েছে ৩ দশমিক ৫ মিলিমিটার অডিও স্টেরিও জ্যাক, যার সঙ্গে রয়েছে স্টেরিও স্পিকার ও ডলবি অডিও। ট্যাবলেটটি চলবে ফায়ার অপারেটিং সিস্টেম ৫- এ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন