সিঙ্গাপুরে মহান বিজয় দিবস উদযাপন

সময় বাংলা/সিঙ্গাপুর:

singapur১৬ই ডিসেম্বর সন্ধ্যায় ডেস্কার রোডের ফখরুদ্দিন হোটেলে সিঙ্গাপুর আওয়ামী পরিবারের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও তরুণলীগের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রফিক আহমেদ, বিশেষ অতিথি ছিলেন সহ সাধারণ সম্পাদক আবু সাইদ পান্না।

তরুণলীগের সভাপতি মাহবুব আবেদীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম ভূঁইয়া সজীবের সঞ্চালনায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন “স্বাধীনতার পরাজিত শক্তিদের বিচারের মাধ্যমে বঙ্গবন্ধুর বাংলাদেশ কলঙ্কমুক্ত হচ্ছে, এই বিজয় অন্যসব বিজয় দিবসের চেয়ে আনন্দময়, আশাকরি স্বাধীনতা দিবসের আগে আরো কিছু যুদ্ধাপরাধীর বিচার কার্যকর হবে।

” প্রধান বক্তা যুবলীগের সভাপতি মোঃ আল আমিন বলেন, “প্রকৃত দেশপ্রেমিক কখনো দেশদ্রোহীর সাথে আপোষ করতে পারে না, পাকিস্তান একাত্তরের নৃশংসতার দায়ভার এড়িয়ে গিয়ে তাদের বন্ধুদের বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে, আমরা এর নিন্দা জানাই।”

সেচ্ছাসেবক লীগের সভাপতি মুস্তাক আহমেদ চৌধুরী বলেন, “১৬ই ডিসেম্বর আমাদের বিজয় দিবস হলেও, একাত্তরের এই দিনেও আমাদের নেতা বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগারে বন্দি ছিলেন। জীবন বাজি রেখে যে নেতা বাংলাদেশ গড়েছেন, সে নেতার স্বপ্ন আমরা বাস্তবায়ন করবোই।” ছাত্রলীগ সভাপতি বিল্লাল হাওলাদার বলেন “স্বাধীনতার বিরোধী শক্তি নতুন পন্থা অবলম্বন করে দেশের ক্ষতি করার চেষ্টা করছে, তারা বিজয় দিবসের অনুষ্ঠানে ফুল দিতে গিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে, বাংলাদেশ ছাত্রলীগ এই অন্যায় মেনে নেবে না।

” সমাপনী বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি বলেন ” ত্রিশ লক্ষ শহিদের রক্ত ও দুই লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশ, শহিদের সন্তানের মুখের হাসি আর বীরাঙ্গনার চোখের জল মোছাতে জননেত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীর বিচার কার্যক্রম অব্যাহত রেখেছে। আমরা মুজিব আদর্শের সৈনিকেরা বীরাঙ্গনা মাকে কলঙ্কমুক্ত বাংলাদেশ উপহার দিতে চাই।

প্রায় দুই শতাধিক জনতার উপস্থিতিতে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর, যুবলীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, যুবলীগ নেতা সোহাগ, সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান, ছাত্রীগের সাংগঠনিক সম্পাদক আরিফিন আরিফ, ছাত্রলীগ নেতা সোহাগ আহমেদ, ইব্রাহিম হাওলাদার প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন