ফ্রান্সে বিজয় দিবস উদযাপিত

সময় বাংলা/ফ্রান্স:

victory day inযথাযোগ্য মর্যাদায় ফ্রান্সে পালিত হয়েছে মহান বিজয় দিবস। ১৬ ডিসেম্বর বুধবার প্যারিসে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে দূতাবাস প্রাঙ্গণে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনব্যাপী তিন পর্বের অনুষ্ঠানমালার। আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলাম। শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

আলোচনা অনুষ্ঠান উপস্থাপনা করেন দূতাবাসের প্রথম সচিব ও রাজনৈতিক কাউন্সিলর মোহাম্মদ হজরত আলী খান। এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর ফিরোজ উদ্দিন, প্রথম সেক্রেটারি আনিছা আমিন, ফারহানা আহমেদ চৌধুরীসহ দূতাবাসের কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

পরে আন্তর্জাতিক অভিবাসী দিবসের সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে অভিবাসী দিবসের উপর বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ সেলিম, সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম, প্রথম সহ-সভাপতি ওয়াহিদ বীর তাহের, সহ-সহভাপতি  এম এ কাশেম, মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া, ড. আতাউর রহমান, শাহেদ আলী, আব্দুল মতিন, সিরাজুল ইসলাম, মিজান চৌধুরী মিন্টু, সিলেট বিভাগ সমাজকল্যাণ সমিতির সাবেক সভাপতি সালেহ আহমেদ চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন কয়েছ, প্রবাস-বাংলা সম্পাদক অপু আলম, আহমেদ আলী দুলাল, মাসুদ হায়দার, শাহীন আরমান ও ইশরাত জাহান প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাসের হেড অব চ্যান্সেরি মোহাম্মদ হজরত আলী খান।

বক্তারা বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ও বাংলাদেশের মহান মুক্তিযোদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এবং আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে সকলের কাছে অনুরোধ জানান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন