সারাদেশে প্রাথমিক সমাপনীতে পাসের হার ৯৮.৫২

বিশেষ প্রতিনিধি/সময় বাংলা/ঢাকা :

school picপ্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেটসহ (জেএসসি) চারটি পাবলিক পরীক্ষার ফল হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে সারাদেশে প্রাথমিক সমাপনীতে পাসের হার ৯৮ দশমিক ৫২ শতাংশ।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

সাত বিভাগের মধ্যে রাজশাহীতে ৯৯ শতাংশ, খুলনায় ৯৮ দশমিক ৯৭, রংপুরে ৯৮ দশমিক ৫৬ শতাংশ , ঢাকায়-৯৮ দশমিক ৭৪ শতাংশ, চট্টগ্রামে ৯৮ দশমিক ৪১ শতাংশ, সিলেটে ৯৬ দশমিক ৭৯ ও বরিশালে ৯৮ দশমিক ৩০ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

দেড়টায় সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জেএসসি-জেডিসির ফল নিয়ে বিস্তারিত জানাবেন।

সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা মোবাইল, ইন্টারনেটে ফল জানতে পারবে। প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ির ফল প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (http://www.teletalk.com.bd) এবং টেলিটকের ওয়েবসাইটে  (www.dpe.gov.bd) পাওয়া যাবে।

এছাড়াও যে কোনো মোবাইল থেকে উচঊ লেখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লেখে ১৬২২২ নম্বরে এসএমএস করেও আসবে প্রাথমিকের ফল।

ইবতেদায়ির ফল পেতে ঊইঞ লেখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লেখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

গত ২২ নভেম্বর শুরু হয় পিএসসি ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা। শেষ হয় ৩০ নভেম্বর।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন