প্রয়োজনে প্রবাসিদের সম্পদের পাহারাদার নিয়োজিত করা হবে

সময় বাংলা/সৌদি আরব :

bscপ্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, প্রবাসীদের কষ্টার্জিত সম্পদের সুরক্ষায় সরকার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবে।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে রিয়াদের বাংলাদেশ দূতাবাসের দেয়া সংবর্ধনা ও নৈশভোজ অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

বাংলাদেশে প্রবাসীদের পরিবারের কোনো সমস্যা হলে সে কথা জানাতে বলে মন্ত্রী বলেন, আমি সেই পেপার (সমস্যা সংশ্লিষ্ট) নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়সহ যেখানে যেতে হয় যাবো। আপনাদের সমস্যা সমাধান করবো। প্রয়োজনে আপনাদের সম্পদের পাহারাদার নিয়োজিত করবো।

বর্তমান সময়ে এয়ারপোর্টে প্রবাসীদের হয়রানি অনেকটা লাঘব হয়েছে দাবি করে মন্ত্রী বলেন, ‘আস্তে আস্তে পুরোপুরি সমাধান হবে। আমি মাঝে মধ্যেই এয়ারপোর্টে গিয়ে বসে থাকি।’

নিজের বক্তব্যে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ব্যাংক, ওয়েজ ওনার্স বোর্ড এবং বিএমইটির বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন প্রবাসী কল্যাণ মন্ত্রণায়ের সচিব ইফতেখার হায়দার চৌধুরী।

দূতাবাসের কাউন্সিলর (শ্রম) সারওয়ার আলমের সঞ্চালনায় এবং রাষ্ট্রদূত গোলাম মসীহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- রিয়াদ মহানগর আওয়ামী লীগের সভাপতি সালাহ উদ্দিন ফারুক, সহ-সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক সেলিম ভুইয়া, বাংলা স্কুলের ভাইস চেয়ারম্যান শামীম আবেদীন, ইংলিশ স্কুলের প্রিন্সিপ্যাল বজলুর রশির, আবুল বাশার মৃধা, মোহাম্মদ আলী নুর, কাজী মাসুদুর রহমান, মোজাম্মেল হক প্রমুখ।

অনুষ্ঠানে দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গসংঠনের নেতা-কর্মী এবং প্রবাসীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন