বাংলাদেশ থেকে পুরুষ কর্মী নেবে সৌদি অারব

সৌদি অারব :
bsc ksa picসৌদি অারব বাংলাদেশ থেকে পেশাজীবী, চিকিৎসক, প্রকোশলীসহ সব খাতে আরও পুরুষকর্মী নেবে। সৌদি অারবের  রিয়াদে দেশটির শ্রমমন্ত্রী ড. মুফাররেজ বিন সাদ আল-হাকবানি বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলামের সঙ্গে এক দ্বিপক্ষীয় বৈঠকে এ কথা জানিয়েছেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলামের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল সৌদি আরব সফর করছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আল-হাকবানি বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের সুসম্পর্কের কথা উল্লেখ করে বলেন, আগামী দিনেও এ সুসম্পর্ক বজায় থাকবে। এ সময় বাংলাদেশি কর্মীদের কাজের প্রশংসা করেন তিনি।

বৈঠকে বাংলাদেশের মন্ত্রী নুরুল ইসলাম সৌদি আরবকে বাংলাদেশ থেকে আরও প্রশিক্ষিত ও দক্ষ পুরুষ এবং মহিলাকর্মী নেয়ার আহ্বান জানান।

মন্ত্রীর সঙ্গে প্রতিনিধিদলে রয়েছেন মন্ত্রণালয়ের সচিব খন্দকার ইফতেখার হায়দার, বিএমইটির ডিজি বেগম শামসুন নাহার, মন্ত্রীর ব্যক্তিগত সচিব মোহা. মহসিন চৌধুরী। ৫ দিনের সফর শেষে ৪ জানুয়ারি দেশে ফেরার কথা তাদের।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন