সংযু্ক্ত আরব আমিরাতে থেকেই পরিবর্তন হবে ভিসা স্ট্যাটাস

সময় বাংলা ডেস্ক :

uae pic mভিজিট ভিসা থেকে রেসিডেন্স ভিসা বা পারমিট লাভ করার জন্য ইউএই’র ভিসা প্রত্যাশীদের আর এদেশ ত্যাগ করতে হবে না। তারা ইউএই-তে অবস্থান করেই ভিসা-স্ট্যাটাস পরিবর্তন করতে পারবেন। এখন থেকে ইউএই-তে ভিজিট ভিসায় এসে পছন্দনীয় চাকুরী পাবার পর যে কোন রেসিডেন্স পারমিট প্রার্থী ইলেক্ট্রনিক্যালি কিছু ইউজার-ফ্রেন্ডলি পদক্ষেপের মাধ্যমে প্রয়োজনীয় ফি প্রদান করে সহজেই তাদের ভিসা স্ট্যাটাস বদলাতে পারবেন।
আগে এ কাজের জন্য অর্থাৎ ভিজিট ভিসায় আসা যে কাউকে ইউএই’র রেসিডেন্স পারমিট লাভ করতে হলে এদেশ ছেড়ে এক্সিট স্ট্যাম্প প্রদর্শন পূর্বক নতুন ভিসায় আবার এখানে ঢুকতে হত। বর্তমানে এ ঝামেলা আর পোহাতে হবে না। ইউএই’র রেসিডেন্স পারমিটধারী যে কেউ ভিজিট ভিসায় আসা তার স্ত্রী সন্তানের ভিসার স্ট্যাটাসও একইভাবে বদলাতে পারবেন। আমিরাতের প্রভাবশালী ইংরেজী দৈনিক গালফ নিউজ এ কথা জানায়।
কোন কোম্পানি কিংবা ব্যক্তির স্পন্সরশীপে ভিজিট ভিসায় আসা চাকুরী প্রত্যাশীকে তার ভিসার মেয়াদ শেষ হবার আগেই নতুন রেসিডেন্স পারমিট এর জন্য আবেদন করতে হবে। তবে বাংলাদেশিদের ভিসা বন্ধ থাকায় এখনও এ সুযোগটা তারা গ্রহন করতে পারবে না। ভিসা চালূ হলে এ সুযোগ বাংলাদেশিরাও গ্রহন করতে পারবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন