নিজামীর ফাসি বহালের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ

সময় বাংলা,লন্ডন:

london protest picমানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাসির রায় আপিলে বহাল রাখার প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক ‘সেভ বাংলাদেশ ইউকে’ নামে একটি সংগঠনের উদ্যোগে লন্ডনের আলতাব আলী পার্কে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সংগঠনের চেয়ারম্যান ব্যারিস্টার নজরুল ইসলামের সভাপতিত্বে ও ব্যারিস্টার বদরে আলম দিদারের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন  জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মুফতী শাহ ছদর উদ্দিন, বাংলাদেশ সলিডারিটি ফোরাম প্রেসিডেন্ট নূর বক্স, কমিউনিটি লিডার ব্যারিস্টার সরোয়ার কামাল, আলাউদ্দিন, জোবাইর আহমেদ ,মুজ্জাম্মেল হক, আবুল হাসনাত, মাওলানা শামিম আহমেদ, জামাল উদ্দিন ও আব্দুল আউয়াল তারেক প্রমুখ।

সভাপতির বক্তব্যে ব্যারিস্টার নজরুল ইসলাম বলেন, নির্ধারিত ছকে রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলায় প্রহসনের রায় দিয়ে ছিল প্রশ্নবিদ্ধ ট্রাইবুনাল। রাজনৈতিক এই রায় ন্যায় বিচারের ইতিহাসকে করেছিল কলঙ্কিত। জনগণ আশা করেছিল সুপ্রিম কোর্টের আপিল বিভাগ থেকে ন্যায় বিচার পাওয়া যাবে। কিন্তু দুঃখের বিষয় এখানেও জাতিকে অবিচারের নমুনা দেখতে হলো। কোন ন্যায় ও নিরপেক্ষ অবস্থান থেকে নয় বরং এ রায় জামায়াতকে নেতৃত্ব শূন্য করার ষড়যন্ত্রেরই অংশ। যা ট্রাইবুানাল ও সরকারের রাজনৈতিক বক্তব্যে, সাক্ষী নান্নু মিয়ার স্বীকারোক্তির ভিডিও, মন্ত্রীদের অগ্রীম রায় ঘোষণা, মাওলানা নিজামীর পক্ষে মুক্তিযোদ্ধাদের সাক্ষী প্রদান ও রাষ্ট্র পক্ষের সাক্ষীদের অসঙ্গতির মাধ্যমে প্রমাণিত হয়েছে। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই একের পর এক জাতীয় নেতাদের হত্যার ষড়যন্ত্রে মেতে উঠেছে। সে ষড়যন্ত্রের ধারাবাহিকতায় আমীরে জামাত মাওলানা মতিউর রহমান নিজামীর হত্যা করার ষড়যন্ত্র চলছে। কিন্তু জনগণ সরকারের সে ষড়যন্ত্র মেনে নেবে না। তিনি  বলেন হত্যা ও ষড়যন্ত্র বন্ধ করে অবিলম্বে মাওলানা মতিউর রহমান নিজামীকে মুক্তি দিতে হবে। অন্যথায় সরকারকে একদিন ইতিহাসের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন