মুসলমানদের ভারত ছাড়া করতে অস্ত্র হাতে নিন: ‘হিন্দু সেনা’ প্রধানের নির্দেশ

সময় বাংলা ডেস্ক:

via tehranভারতের অ‍াসামের কাটিগড়ায় মুসলিমদের বিরুদ্ধে তীব্র বিদ্বেষ ছড়ালেন হিন্দু সেনার সর্বভারতীয় প্রধান। গত রোববার আসামের কাটিগড়ায় বিশ্ব শান্তি যজ্ঞ ও ধর্ম সম্মেলন নামক অনুষ্ঠানে হিন্দু সেনার কেন্দ্রীয় প্রেসিডেন্ট বিষ্ণু গুপ্তা ‘ইসলাম ধর্ম এবং মুসলিমদের’ নিয়ে এধরনের মন্তব্য করেন।

আজ (মঙ্গলবার) অ‍াসামের বিভিন্ন দৈনিকে তার এ বক্তব্য প্রকাশিত হয়। বিষ্ণু গুপ্তা তার বক্তব্যে বিশ্ব হিন্দু সম্প্রদায়কে ভারতে আশ্রয় নেয়ার আহ্বান জানিয়ে মুসলিমদের দেশ ছাড়া করতে হাতে অস্ত্র তুলে নিতে হিন্দুদের প্রতি আহ্বান জানান। আসামের এআইইউডিএফ প্রধান মাওলানা বদরউদ্দিন আজমল এমপিকে বাংলাদেশি বলে কটাক্ষও করেন ওই হিন্দু নেতা।

এর প্রতিবাদে হিন্দু সেনার আসাম রাজ্য প্রেসিডেন্ট অনুপম মোহন্ত সোমবার পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন। তিনি বিষ্ণু গুপ্তার বক্তব্যকে ‘সাম্প্রদায়িক’ আখ্যা দিয়েছেন। কাটিগড়া এবং বরাক উপত্যাকায় দীর্ঘকাল ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত রয়েছে বলেও তিনি মন্তব্য করেন। তার মতে, সনাতন ধর্ম প্রত্যেক ধর্মকে সম্মান করার শিক্ষা দেয়। কিন্তু তার উল্টোটা করেছেন বিষ্ণু গুপ্তা।

এদিকে, দেশ থেকে মুসলিমদের বিতাড়ন এবং দেশকে হিন্দু রাষ্ট্র করা প্রসঙ্গে বিষ্ণু গুপ্তার মন্তব্য প্রসঙ্গে সাবেক বিধায়ক হাজি সেলিম উদ্দিন বড়ভুঁইয়া হিন্দু সেনাকে আল কায়েদার থেকেও ভয়ঙ্কর বলে অভিহিত করেন। তিনি সোমবার বিকেলে নিজ বাড়িতে এক সাংবাদিক বৈঠকে বলেন, ‘শত শত মুসলিম জনগণের ত্যাগের বিনিময়ে ব্রিটিশ শাসন মুক্ত হয় এই দেশ।

দেশের স্বাধীনতার জন্য মুসলিম বীর-পুরুষরা মুখ্য ভূমিকা পালন করেছে। এই দেশ থেকে মুসলিম বিতাড়ন এবং দেশকে হিন্দু রাষ্ট্র গঠনে হিন্দু সেনার সর্বভারতীয় প্রেসিডেন্ট বিষ্ণু গুপ্তার দেয়া বক্তব্য খুবই দুর্ভাগ্যজনক। কোনো দিন ভারতকে হিন্দু রাষ্ট্র করা যাবে না।’

এ ধরণের কাল্পনিক, অবান্তর এবং উসকানিমূলক বক্তব্যে দেশ বিভাজনের সৃষ্টি করার চেষ্টা চালানো হচ্ছে বলেও মন্তব্য করেন হাজি সেলিম উদ্দিন বড়ভুঁইয়া। তিনি এআইইউডিএফ প্রধান মাওলানা বদরউদ্দিন আজমল এমপিকে বাংলাদেশি বলে আখ্যা দেয়ার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। এ নিয়ে রাজ্য সরকারকে কট্টরপন্থী ওই হিন্দু নেতার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানান তিনি। কেন্দ্রে নরেন্দ্র মোদি সরকার ক্ষমতায় আসার পর থেকে বিজেপি’র কট্টরপন্থী নেতারা মুসলিম বিদ্বেষসহ সাম্প্রদায়িক উসকানিমূলক বিবৃতি দিয়ে দেশকে ধ্বংসের মুখে ঠেলে দিতে চেষ্টা করছেন বলেও মন্তব্য করেন সাবেক বিধায়ক হাজি সেলিম উদ্দিন বড়ভুঁইয়া। সূত্র: রেডিও তেহরান।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন