ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডব: আট মামলায় আসামি ৬ হাজার

বিশেষ প্রতিনিধি,সময় বাংলা,বি,বাড়িয়া :

b baria picব্রাহ্মণবাড়িয়া জেলায় গত সোমবার রাতে দফায় দফায় মাদ্রাসা ছাত্র-ব্যবসায়ী-পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় মাসুদুর রহমান (২০) নামে এক ছাত্র নিহতের পর মঙ্গলবার দিনভর ঘটা তাণ্ডবে পৃথক আটটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার সারাদিনে এসব মামলা দায়ের করা হয়।

এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় সাতটি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা হয়। এসব মামলায় ৪৪ জনের নাম উল্লেখসহ মোট ৬ হাজার ৯৪ জনকে আসামি করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার সেকেন্ড অফিসার উপ পরিদর্শক (এসআই) ইশতিয়াক আহমেদ সাত মামলা রুজু হওয়ার বিষয়টি এবং আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার একটি মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন।

সদর থানা সূত্রে জানা যায়, সোমবার রাতের সংঘর্ষের ঘটনায় ওই রাতেই সদর থানার এসআই আলী আক্কাস বাদী হয়ে জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকনসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৪৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২৫০ জনের নামে মামলা দায়ের করেন।

পরদিন মঙ্গলবার বিকেলে পুলিশবাহী পিকআপ ভ্যানে অগ্নিসংযোগের ঘটনায় সদর থানার এসআই রুবেল ফরাজী বাদী হয়ে অজ্ঞাতনামা সাত/আটশ’ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

একই দিন সদর হাসপাতাল ভাঙচুরের ঘটনায় হাসপাতালের তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) রানা নুরুস শামস বাদী হয়ে অজ্ঞাতনামা সাত/আটশ’ জনের বিরুদ্ধে একটি মামলা করেন।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় স্টেশন মাস্টার মহিদুর রহমান বাদী হয়ে আখাউড়া রেলওয়ে থানায় অজ্ঞাতনামা ১২শ’ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন